AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন কেমার রোচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৬ পিএম, ২৮ জুন, ২০২৪
ইংল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন কেমার রোচ

বর্তমান সময়ে ওয়েস্ট ইন্ডিজ তো বটেই বিশ্ব ক্রিকেটের অন্যতম বিপদজনক পেসার কেমার রোচ। ক্যারিবিয়ানদের এই নয়া পেস সেনসেশনের কাঁধেই রয়েছে ক্যারিবিয়ানদের পেস আক্রমণের দায়িত্ব। বিশেষ করে লাল বলের ফর্ম্যাটে পেস বোলিং আক্রমণকে নেতৃত্ব দেন তিনি। তবে ক্যারিবিয়ান ক্রিকেট সমর্থকদের জন্য খারাপ খবর। আসন্ন ইংল্যান্ড সফরে খেলতে পারবেন না তিনি।

সফর শুরুর আগেই তিনি ছিটকে গিয়েছেন আসন্ন সিরিজ থেকে। তার হাঁটুতে সমস্যা ছিল। সেই চোট এতটাই গুরুতর যে আসন্ন সফরে যেতে পারবেন না তিনি। ফলে কিছুটা হলেও ধাক্কা খেল ক্যারিবিয়ান শিবির।যদিও তাদের পেস বিভাগে থাকছেন তাদের নতুন তারকা শামার জোসেফ।    

কেমার রোচ কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলছিলেন। সেখানেই হাঁটুতে চোট পান তিনি। বিষয়টি নিশ্চিত করা হয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে। আর এই কারণেই তিন টেস্টের সিরিজে খেলা হবে না তাঁর। কিমার রোচের পরিবর্ত ও ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে বোর্ড। রোচের পরিবর্ত হিসেবে দলে নেওয়া হয়েছে জেরেমিয়া লুইসকে। চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে রোচ সারের হয়ে খেলছিলেন। ছটি ম্যাচে ও খেলেছেন তিনি। নিয়েছেন ১৮ টি উইকেট। গড় ২৫.৭৭। বর্তমানে চোট সারাতে রিহ্যাবে রয়েছেন তিনি।

ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সর্বকালীন সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের মধ্যে তিনি রয়েছেন পঞ্চম স্থানে।৮১ টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছেন ২৭০ টি উইকেট। গড় ২৭.৭৪। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছেন ১৬ টি ম্যাচ নিয়েছেন ৬১ টা উইকেট। অন্যদিকে ২৮ বছর বয়সী লুইস ‍‍`আনক্যাপড‍‍` ক্রিকেটার। অর্থাৎ জাতীয় দলের হয়ে এখনো খেলা হয়নি তাঁর। খেলেছেন ৫৭ টি প্রথম শ্রেণীর ম্যাচ। সেন্ট কিটস অ্যান্ড নেভিসের হয়ে শেষ ১০ বছর ধরে খেলছেন তিনি। ১০ জুলাই থেকে শুরু ওয়েস্ট ইন্ডিজের, ইংল্যান্ড সফর। রয়েছে তিনটি টেস্ট ম্যাচ। খেলা হবে লন্ডন,নটিংহ্যাম এবং বার্মিংহামে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!