AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোত জার্মানির টানা দ্বিতীয় জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৮ এএম, ২০ জুন, ২০২৪
ইউরোত জার্মানির টানা দ্বিতীয় জয়

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় জয় পেয়েছে স্বাগতিক জার্মানি। ‘এ’ গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরিকে হারিয়েছে ডাইম্যানশাফ্টরা। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তালিকায় শীর্ষস্থান ধরে রাখল এবারের ইউরোর আয়োজকরা।

জার্মানির স্টুটগার্ট অ্যারেনায় স্বাগতিকদের বিপক্ষে মাঠে নেমেছিল হাঙ্গেরি। যেখানে প্রতিপক্ষকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে জুলিয়ান নাগেলসম্যানের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন জামাল মুসিয়ালা ও ইলকায় গুন্দোগান।

ম্যাচটিতে ৭০ শতাংশ বল দখলে রেখে হাঙ্গেরির পোস্টে ১৯টি শট নেয় জার্মানি। যার মধ্যে লক্ষ্যে ছিল ৭টি। আর ৩০ শতাংশ বল নিজেদের কাছে রেখে ১১টি শট নেয় হাঙ্গেরি, যার ৪টি ছিল লক্ষ্যে।

হাঙ্গেরির বিপক্ষে লিড নিতে ২২ মিনিট অপেক্ষা করতে হয় স্বাগতিকদের। ইলকায় গুন্দোয়ানের পাস থেকে প্রতিপক্ষের জাল কাঁপিয়ে দেন জামাল মুসিয়ালা। এরপর আরো কয়েকবার আক্রমণে ওঠে জার্মানি। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা।

উল্টো প্রথমার্ধের যোগ করা সময়ে গোল হজম করতে বসেছিল স্বাগতিকরা। রোল্যান্ড সালাইয়ের গোলে সমতায় ফেরার উচ্ছ্বাসে মেতে ওঠে হাঙ্গেরি। কিন্তু অফসাইড হওয়ায় সালাইয়ের গোলটি বাতিল হয়ে যায়। তাতে মুহূর্তেই ফিকে হয়ে যায় তাদের গোল আনন্দ। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

বিরতি থেকে ফিরে খেলার ধার বাড়িয়ে দেয় জার্মানি। ডাগআউটে বসে নতুন পরিকল্পনা সাজাতে ব্যস্ত থাকেন নাগেলসম্যান। দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই পরিবর্তন আনেন তিনি।ম্যাচের ৬৭তম মিনিটে ম্যালেস্টাটের পাস থেকে দলের ব্যবধান দ্বিগুণ করেন বার্সা তারকা গুন্দোগান। এই গোলেই জার্মানির জয় নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

আগামী ২৪ জুন গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে জার্মানি। ম্যাচটি হবে ফ্রাঙ্কফুর্টের ডয়চে ব্যাংক পার্কে। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

একুশে সংবাদ/ এস কে

Link copied!