AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তীরে এসে তরী ডুবালো বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:০৬ এএম, ১১ জুন, ২০২৪
তীরে এসে তরী ডুবালো বাংলাদেশ

টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। কিন্তু এই ম্যাচেও জয় হাতছাড়া হয় টাইগারদের।এদিন আগে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১০৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।ফলে প্রোটিয়ারা জয় পায় ৪ রানে।

Tanzim Hasan Sakib took three wickets in his first spell, Bangladesh vs South Africa, T20 World Cup 2024, New York, June 10, 2024

শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন হয় ১১ রানের। কেশভ মহারাজের বল করতে এসেই প্রথম বল করে ওয়াইড। পরের বল থেকে আসে মাত্র ১ রান। দ্বিতীয় বল থেকে ২ রান নেন জাকের। তৃতীয় বলে আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। এর পর জয়ের জন্য তিন বলে দরকার হয় ৭। এ অবস্থায় লেগ বাই থেকে আসে ১ রান। পঞ্চম বলে রিয়াদ আউট হলে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় এক বলে ৬ রান। সেই বলে ১ রানের বেশি নিতে পারেননি তাসকিন আহমেদ। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় টাইগারদের।

Litton Das walks back for 9 off 13, Bangladesh vs South Africa, T20 World Cup 2024, New York, June 10, 2024

এর আগে, দলের হয়ে রান তাড়া করতে মাঠে নামেন তানজিদ হাসান তামিম ও নাজমুল হোসেন শান্ত। ইনিংসের দ্বিতীয় ওভারে রাবাদাকে দুই বলে টানা দুটি চার হাঁকান তামিম। ওভারের শেষ বলে উইকেটের পিছে ধরা পড়েন এই ওপেনার।শুরুতেই উইকেট হারানোর পর দলের হাল ধরেন শান্ত ও লিটন। পাওয়ার প্লে-র বাকি অংশ কাটান দুজন। পাওয়ার প্লের শেষ হতেই ঘটে ছন্দপতন। কেশব মহারাজের প্রথম বলেই ৯ রানে আউট হন লিটন। সাকিবও ৩ রানের বেশি করতে পারেননি।

শান্ত আশা দেখালেও হতাশ করে মাঠ ছাড়েন ২৩ বল খেলে মাত্র ১৪ রান করে। ৫০ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের গড়েন ৪৪ রানের জুটি। যা হৃদয় ৩৭ রানে ফিরলে ভাঙে।শেষ পর্যন্ত আর প্রয়োজনীয় রান করতে পারেননি কেউ। 

দক্ষিণ আফ্রিকার হয়ে কেশভ মহারাজ তিনটি এবং কাগিসো রাবাদা ও আনরিখ নরকিয়া দুটি করে উইকেট তুলে নেন।

Keshav Maharaj struck with his first ball of the match, Bangladesh vs South Africa, T20 World Cup 2024, New York, June 10, 2024

এর আগে আজ টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এইডেন মার্করাম। তানজিম হাসান সাকিবের করা প্রথম ৫ বল থেকে ১১ রান নেন কুইন্টন ডি কক। তবে মুখোমুখি প্রথম বলেই এলবিডব্লিউ হন আরেক ওপেনার রেজা হেনড্রিকস।

নিজের দ্বিতীয় ওভারে এসে আরেক ওপেনার ডি কককে ফেরান সাকিব। এই উইকেটকিপার ব্যাটার করেন ১৮ রান। সাকিবের তৃতীয় শিকারে পরিণত হওয়া ট্রিস্টান স্টাবস ডাক মারেন। এর আগে তাসকিনের বলে ৪ রানে বোল্ড হন মার্করাম।

Tanzim Hasan Sakib made a significant dent, Bangladesh vs South Africa, T20 World Cup 2024, New York, June 10, 2024

মাত্র ২৩ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় দক্ষিণ আফ্রিকা। তবে সেখান থেকে দলের হাল ধরেন ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেন। দুজনে গড়েন ৭৯ রানের জুটি। তাদের ব্যাটে ম্যাচে ফিরে আসে প্রোটিয়ারা।

Taskin Ahmed celebrates Aiden Markram‍‍`s wicket, Bangladesh vs South Africa, T20 World Cup 2024, New York, June 10, 2024

নিজের শেষ ওভারে আক্রমণে এসে বিপদজনক ক্লাসেনকে বোল্ড করেন তাসকিন। এ প্রোটিয়া ব্যাটার দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন। মিলার করেন ২৯ রান। 

বাংলাদেশের হয়ে তানজিম তিনটি, তাসকিন দুটি ও রিশাদ একটি করে উইকেট তুলে নেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!