AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের কাছে হেরে পাকিস্তানের বিদায় প্রায় নিশ্চিত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৪৫ এএম, ১০ জুন, ২০২৪
ভারতের কাছে হেরে পাকিস্তানের বিদায় প্রায়  নিশ্চিত

টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।এই ম্যাচে ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে পাকিস্তানের বিদায় একরকম নিশ্চিত।নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৯ ওভারে ১১৯ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১১৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

Hardik Pandya celebrates with his team-mates after sending back Shadab Khan, India vs Pakistan, T20 World Cup 2024, New York, June 9, 2024

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানকে সাবধানী শুরু এনে দেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। প্রথম চার ওভার নির্বিঘ্নেই কাটান দুজন। তবে পঞ্চম ওভারে আঘাত হানেন জাসপ্রিত বুমরাহ। বুমরাহর বলে স্লিপে ধরা পড়ার আগে ১৩ রান করেন বাবর। উসমান খান ও ফখর জামানও সমান ১৩ রানে সাজঘরে ফেরেন। একপ্রান্ত আগলে রাখা রিজওয়ান ৩১ রানে বোল্ড হওয়ার পর আসা যাওয়ার মাঝেই থাকেন পাকিস্তানের ব্যাটাররা।

শেষ পর্যন্ত সামান্য পুঁজি নিয়েও দুর্দান্ত কামব্যাকের গল্প লিখে ম্যাচ জিতে নেয় ভারত। যেখানে বল হাতে ৩ উইকেত নেন বুমরাহ। এছাড়া হার্দিক পান্ডিয়া দুটি এবং আর্শদীপ ও আক্সার প্যাটেল একটি করে উইকেট নেন।

Jasprit Bumrah found a way through Mohammad Rizwan, India vs Pakistan, T20 World Cup 2024, New York, June 9, 2024

এর আগে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ইনিংসের দ্বিতীয় ওভারে নাসিম খানের করা প্রথম বলেই চার হাঁকান কোহলি। তবে এক বলের ব্যবধানে আউট হন তিনি।পরের ওভারে শাহিন শাহ আফ্রিদির শিকার হন ১৩ রান করা রোহিত শর্মা। তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করেন আক্সার প্যাটেল ও রিশাভ পান্ট। ২০ রানে আক্সার ফেরার পর সূর্যকুমার যাদবও ৭ রানে আউট হন।

Orthodox batting and Rishabh Pant don‍‍`t come together, India vs Pakistan, T20 World Cup 2024, New York, June 9, 2024

একপ্রান্ত আগলে লড়ে যাচ্ছিলেন পান্ট। তাকে ৪২ রানে পরাস্ত করেন মোহাম্মদ আমির। পরের বলে জাদেজাকেও ফেরান এ পেসার। হার্দিক পান্ডিয়াসহ কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। সবাই আসা যাওয়ার মাঝেই ব্যস্ত ছিলেন।

ভারতকে নাস্তানাবুদ করার দিনে পাকিস্তানের সেরা বোলার হারিস রউফ ও নাসিম সাহ। দুজনই তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া মোহাম্মদ আমির দুটি ও শাহিন শাহ আফ্রিদি একটি করে উইকেট নেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!