AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে আয়ারল্যান্ডকে হারিয়ে কানাডার চমক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১২ এএম, ৮ জুন, ২০২৪
বিশ্বকাপে আয়ারল্যান্ডকে হারিয়ে কানাডার চমক

টি-২০বিশ্বকাপের আসরে আইরিশরাই এবার হয়েছে অঘটনের শিকার। যেখানে প্রতিপক্ষের নাম কানাডা।নিউ ইয়র্কের নাসাউ ইন্টারন্যাশনাল কাউন্টি স্টেডিয়ামে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে কানাডা। জবাবে ১২৫ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড। উত্তর আমেরিকার দেশটির জয় ১২ রানে। টি-২০ বিশ্বকাপে এটাই তাদের প্রথম জয়।

রান তাড়া করতে নেমে কখনোই জয়ের অবস্থায় ছিল না আয়ারল্যান্ড। মাত্র ৫৯ রানে ছয় উইকেট হারিয়ে শুরুতেই ছিটকে যায় তারা। গ্যারেথ ডিলানি ও মার্ক আদাইরের সপ্তম উইকেটে ৬২ রানে রজুটি কিছুটা আশা দেখালেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন আদাইর। এছাড়া ডিলানি ৩০, অ্যান্ডি বালবির্নি ১৭ ও লরকান টাকার ১০ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। কানাডার হয়ে গর্ডন ও হেয়লিগার দুটি করে উইকেট তুলে নেন।

এর আগে এদিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিং। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা কানাডার পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন নিকোলাস কির্টন।

শ্রেয়াস মোবার ৩৭, পরগত সিংয়ের ১৮ ও অ্যারন জনসনের ১৪ রানে ভর করে লড়াকু সংগ্রহ পায় কানাডা। আয়ারল্যান্ডের হয়ে ক্রেইগ ইয়ং ও ব্যারি ম্যাকার্থি দুটি করে উইকেট শিকার করেন।
 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!