AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অলিম্পিকে খেলতে ক্লাবের সঙ্গে যুদ্ধ করবেন মার্টিনেজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:১৬ পিএম, ৭ জুন, ২০২৪
অলিম্পিকে খেলতে ক্লাবের সঙ্গে যুদ্ধ করবেন মার্টিনেজ

আগামী ২১ জুন থেকে মাঠে গড়াবে কোপা আমেরিকার ৪৮তম আসর। ফুটবলের সবচেয়ে প্রাচীন এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কানাডা। আসরটিকে ঘিরে বড় স্বপ্নই দেখছে আলবিসেলেস্তেরা। কোপার পরই পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের। যেখানে খেলবে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। তবে সেই দলে ৩ জন সিনিয়র ফুটবলার খেলার সুযোগ পাবেন। সেই তিন সিনিয়র ফুটবলারদের মধ্যে খেলতে চান অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

কোপা আমেরিকার পর যখন অলিম্পিক চলবে, তখন ক্লাবগুলোর প্রাক-মৌসুমের ম্যাচও চলবে। আর ঠাসা সূচির কারণে এমি মার্টিনেজকে না-ও ছাড়তে পারে তার ক্লাব অ্যাস্টন ভিলা। আর অলিম্পিকে খেলোয়াড় ছাড়ার কোন বাধ্যবাধকতাও নেই ক্লাবগুলোর। তবুও কোপার পর জাতীয় দলের হয়ে অলিম্পিকও খেলতে চান এমি। প্রয়োজন পড়লে ক্লাবের সঙ্গে যুদ্ধও করতে রাজি ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

টিওয়াইসি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেন, ‘অলিম্পিকের জন্য খেলোয়াড় ছাড়তে ক্লাব সাধারণত বাধ্য না। জানি যে আমার ক্লাব কোনো খেলোয়াড়কে ছাড়বে না। সুযোগ অনেক কম। তবে আমার কাছে জাতীয় দল আগে। ক্লাবের সঙ্গে যুদ্ধ করতে হলেও আমি রাজি। প্রথমে কোপা আমেরিকা জয় গুরুত্বপূর্ণ। কোপা আমেরিকার পরে অলিম্পিক। ব্যক্তিগত ভাবে শিরোপা জেতার ইচ্ছা আমার।’

এদিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ হ্যাভিয়ের মাশচেরানো। অলিম্পিকে খেলার জন্য তার সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন আর্জেন্টিনার হয়ে ২০২২ বিশ্বকাপ জেতা এই গোলরক্ষক।

মার্টিনেজ বলেন, ‘মারচের (মাশ্চেরানো) সঙ্গে আমার কথা বলার সম্ভাবনা রয়েছে। আমার খেলার ইচ্ছে আছে। কিন্তু এটা তো সব সময় আমার ওপর নির্ভর করে না। তবে আমার ইচ্ছা যে অলিম্পিকে খেলতে চাই।’  


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!