AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হারিস রউফের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৩ পিএম, ৭ জুন, ২০২৪
হারিস রউফের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ

টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হারের লজ্জা পেয়েছে পাকিস্তান। এই হারের পর থেকেই তীব্র সমালোচনায় বিদ্ধ হচ্ছে দলটি। এরই মধ্যে পাকিস্তানি পেসার হারিস রউফের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ইনিংসের শেষ ওভারে বল করতে এসেছিলেন হারিস রউফ। ওভারটিতে জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল ১৫ রান। আর শেষ বলে প্রয়োজন ছিল ৫ রানের। রউফের বলে বাউন্ডারি হাঁকিয়ে টাই করেন নিতীশ কুমার। খেলায় সুপার ওভারে গড়ালে সেখান থেকে ম্যাচ জিতে যায় বিশ্বকাপের সহ-আয়োজক দেশটি।

লজ্জার হারের পর রউফের বিরুদ্ধে উঠেছে বল টেম্পারিংয়ের অভিযোগ। তবে সেটা প্রতিপক্ষ দল কিংবা আম্পায়াররা তুলেননি। তুলেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জুয়ান রাস্টি থেরন।  

সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ নিজের হ্যান্ডলে থেরন লিখেছেন, ‘আইসিসি, পাকিস্তানের কিছুক্ষণ আগে পাল্টানো বল আঁচড়ে ছালচামড়া তুলে ফেলাটা কি আমরা না দেখার ভান করে থাকব? মাত্র দুই ওভার আগে পাল্টানো বল রিভার্স সুইং করছে! হারিস রউফের বুড়ো আঙুলের নখ দিয়ে বলের ওপর আঁচড়ানো সবাই দেখেছে।’

যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে হারের পর পাকিস্তান অধিনায়ক বাবর আজমও বলেছেন, বল রিভার্স সুইং করায় তারা ইয়র্কার মারার চেষ্টা করেছেন। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে থেরন ছাড়া আর কেউ এখনো রউফের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ তোলেননি।


একুশে সংবাদ/ এস কে 

Link copied!