AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় স্কটল্যান্ডের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৭ পিএম, ৭ জুন, ২০২৪
নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় স্কটল্যান্ডের

অধিনায়ক রিচি বেরিংটন ও মাইকেল লিস্কের দারুন জুটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে প্রথম জয়ের দেখা পেল স্কটল্যান্ড। আজ ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ড ৫ উইকেটে হারিয়েছে নামিবিয়াকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নামিবিয়ার বিপক্ষে চারবারের দেখায় প্রথম জয়ের স্বাদ পেল স্কটিশরা।

চলতি বিশ্বকাপে গ্রুপ পর্বে ইংল্যান্ডের সাথে স্কটল্যান্ডের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো। এ দিকে, ওমানকে সুপার ওভারে হারিয়ে বিশ্বকাপ শুরু করলেও, দ্বিতীয় ম্যাচে হেরে গেল নামিবিয়া। 

ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাউনে টস জিতে প্রথমে ব্যাট করে পাওয়ার প্লেতে ৪৮ রান তুলতেই ৩ উইকেট হারায় নামিবিয়া।

৫৫ রানে চতুর্থ উইকেট পতনের পর নামিবিয়াকে ভালো অবস্থায় নেন অধিনায়ক গেরহার্ড এরাসমাস ও জেইন  গ্রিন। পঞ্চম উইকেটে ৩৮ বলে ৫১ রান যোগ করেন তারা। ষষ্ঠ উইকেটে গ্রিন ও ডেভিড ওয়াইসের ২২ বলে ৩১ রানের জুটিতে ২০ ওভারে ৯ উইকেটে ১৫৫ রানের সংগ্রহ পায় নামিবিয়া। ৫টি চার ও ২টি ছক্কায় ৩১ বলে ৫২ রান করেন এরাসমাস। গ্রিন ২৮, ওয়াইস ১৪ ও শেষ দিকে জে স্মিথ ১১ রান করেন। স্কটল্যান্ডের ব্রাড হুইল ৩টি উইকেট নেন।

১৫৬ রানের জবাবে ১১তম ওভারে ৭৩ রানে ৪ উইকেট হারায় স্কটল্যান্ড। কিন্তু পঞ্চম উইকেটে অধিনায়ক বেরিংটন ও লিস্কের দারুন এক জুটিতে ম্যাচ জয়ের পথ পেয়ে যায় স্কটিশরা। ৪২ বলে ৭৪ রান তুলে স্কটল্যান্ডকে জয়ের কাছে নিয়ে যান বেরিংটন ও লিস্ক।

জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হন ৪টি ছক্কায় ১৭ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলা লিস্ক। এরপর ক্রিস গ্রেভসকে নিয়ে বাকী কাজ সাড়েন বেরিংটন। ২টি করে চার-ছক্কায় ৩৫ বলে ৪৭ রান করেন বেরিংটন। তবে ম্যাচ সেরা হন লিস্ক। নামিবিয়ার এরাসমাস ২ উইকেট নেন।

 

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!