AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেদারল্যান্ডস ইউরো দলে ডি জং, ডিপে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৩ পিএম, ৩০ মে, ২০২৪
নেদারল্যান্ডস  ইউরো দলে ডি জং, ডিপে

দলের অন্যতম গুরুত্বপূর্ণ মিডফিল্ডার ফ্রেংকি ডি জং ও ফরোয়ার্ড মেমফিস ডিপেকে ইনজুরি সত্ত্বেও ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের চূড়ান্ত ২৬ সদস্যের দলে জায়গা দিয়ে অনেকটাই ঝুঁকি নিয়েছেন নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান। 

উভয় খেলোয়াড়ই মৌসুমের শেষ ভাগে এসে ইনজুরিতে ভুগছেন। এবারের ইউরো চ্যাম্পিয়নশীপে ২৩ থেকে বাড়িয়ে দলের খেলোয়াড় সংখ্যা ২৬’এ উন্নীত করেছে উয়েফা। আর সে কারনেই কোম্যান একটু বেশী ঝুঁকি নিয়ে ফেলছেন বলে অনেকেই মন্তব্য করেছেন। ১৯৮৮ সালের পর বড় কোন মহাদেশীয় টুর্ণামেন্টে শিরোপা জিততে পারেনি নেদারল্যান্ড। আগামী ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য এবারের আসরে নেদারল্যান্ডকে তাই শিরোপার জন্য জোড়েসোড়েই মাঠে নামতে হবে।

সংবাদ সম্মেলনে ইউরোর দল ঘোষনা করতে গিয়ে কোম্যান বলেছেন, আগামী ১৬ জুন পোল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেই তিনি ডি জংকে দলে প্রত্যাশা করছেন। যদিও মধ্যমাঠে তিনি ঠিক কত মিনিট খেলতে পারবেন তা নিয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা।

কোম্যান নতুন লেফট-ব্যাক ইয়ান মাটসেনকে বিবেচনা করেননি। শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে তিনি মাঠে নামবেন। তার দলে জায়গা না পাওয়ার বিষয়টি বিস্ময়কর।

এছাড়া আরো বাদ পড়ছেন কুইনটেন টিম্বার ও গোলরক্ষক নিক ওলি। ইনজুরিতে থাকা আটালান্টা মিডফিল্ডার মার্টিন ডি রুন বাদ পড়ায় তার স্থানে সুযোগ হয়েছে লিভারপুলের রায়ান গ্রাভেনবার্চের। প্রায় এক বছর পর গ্রাভেনবার্চ জাতীয় দলে ফিরেছেন।

নেদারল্যান্ডের ইউরো স্কোয়াড :

গোলরক্ষক: জাস্টিন বিলো, মার্ক ফ্লেকেন, বার্ট ভারব্রাগেন

ডিফেন্ডার: ন্যাথান এ্যাকে, ডিলে ব্লিন্ড, স্টিফান ডি ভ্রিজ, লুটশারেল গিরট্রুইডা, ডেনজেল ডামফ্রাইস, মাথিস ডি লিট, জেরেমি ফ্রিমপং, মিকি ফন ডি ফেন, ভার্জিল ফন ডিক

মিডফিল্ডার: ফ্রেংকি ডি জং, রায়ান গ্রাভেনবার্চ, টিজিয়ানি রেইন্ডার্স, জার্ডি শুটেন, জাভি সিমন্স, জোয়ে ভিলমান, জর্জিনিও উইজনালডাম

ফরোয়ার্ড: স্টিভেন বার্গুইন, ব্রায়া ব্রবি, মেমফিস ডিপে, কোডি গাকপো, ডনিয়েল মালেন, ওট উইঘর্স্ট।

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!