AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরি-আ মৌসুম এ্যাওয়ার্ডে ইন্টারের প্রাধান্য


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩০ পিএম, ২৫ মে, ২০২৪
সিরি-আ মৌসুম এ্যাওয়ার্ডে ইন্টারের প্রাধান্য

সিরি-আ মৌসুম পরবর্তী এ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন ইন্টার মিলানের প্রাধান্য লক্ষ্য করা গেছে। ক্লাবটির কোচ সিমোনে ইনজাগি বর্ষসেরা কোচ ও স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ মার্টিনেজ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করেছেন। ৪৮ বছর বয়সী ইনজাগিকে সেরা হিসেবে বেছে নিয়েছেন স্পোর্টস পাবলিকেশন পরিচালকদের একটি প্যানেল, লিগ সূত্রে এ কথা জানা গেছে। 

এ সম্পর্কে লিগা সিরি-আ’র প্রধান নির্বাহী লুইগি ডি সিয়ারভো এক বিবৃবিতে বলেছেন, ‘এটা একমাত্র সিমোনে ইনজাগিরই প্রাপ্য ছিল। এবারের ইন্টার দলটি আক্রমন ও রক্ষনভাগে সমান ভাবে সেরা ছিল, একইসাথে ২৮ ম্যাচে অপরাজিত থেকে তারা শিরোপা নিশ্চিত করেছে। ইনজাগির অধীনে ইন্টারের খেলোয়াড়রা ধারাবাহিক ভাবে দারুন ফুটবল খেলে গেছে, যেখানে সমন্বয় ও দৃঢ়তা বজায় ছিল।’

মৌসুমের শুরুতে ইন্টারের অধিনায়কের দায়িত্ব পান আর্জেন্টাইন ফরোয়ার্ড মার্টিনেজ। এবারের লিগে ৩৩ ম্যাচে তিনি সর্বোচ্চ ২৪ গোল করেছেন। ডি সিয়ারভো আরো বলেছেন, ‘পারফরমেন্স ও নেতৃত্বের দিক থেকে লাউতারো মার্টিনেজ অভাবনীয় একটি মৌসুম কাটিয়েছে।’ ভেরোনার বিপক্ষে ইন্টারের মৌসুমের শেষ ম্যাচের আগে এই পুরস্কার প্রদান করা হয়। সিরি-আ এই এ্যাওয়ার্ড অনুষ্ঠানে ইন্টারের আরো দুই খেলোয়াড় পুরস্কার পেয়েছেন। মৌসুম সেরা মিডফিল্ডার হিসেহে হাকান কালহানগ্লু ও সেরা ডিফেন্ডার হিসেবে আলেহান্দ্রো বাস্তোনিকে পুরস্কৃত করা হয়।

সেরা গোলরক্ষক মনোনীত হয়েছেন মোঞ্জার মিশেল ডি গ্রেগরিয়। সেরা স্ট্রাইকার হয়েছেন জুভেন্টাসের ডুসান ভ্লাহোভিচ।
বোলোনিয়ার ২৩ বছর বয়সী ডাচ স্ট্রাইকার জসুয়া জিরকি বর্ষসেরা অনুর্ধ্ব-২৩ খেলোয়াড় মনোনীত হয়েছে।রোববার শেষ রাউন্ডের ম্যাচ খেলার আগে দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের থেকে ইন্টার ১৯ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে রয়েছে।

২০২১ সালে ইনজাগি ইন্টারের দায়িত্ব নেবার পর এ পর্যন্ত তার অধীনে ক্লাবটি তিনটি ইতালিয়ান সুপার কাপ, দুটি ইতালিয়ান কাপ ও গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার কৃতিত্ব দেখিয়েছে। এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও ইতালিয়ান কাপের শেষ ১৬ থেকে ইন্টারের বিদায় নিতে হয়েছে। কিন্তু সিরি-এ লিগে ২৯টি জয় ৬টি ড্র ও মাত্র দুটিতে পরাজিত হয়ে সুস্পষ্ট প্রাধান্য দেখিয়েছে।

অতি সম্প্রতি ক্লাবের মালিকানা পরিবর্তিত হয়েছে। চাইনিজ গ্রুপ সানিংয়ের কাছ থেকে ক্লাবের মূলধনের ৯৯.৬ শতাংশ নিয়ন্ত্রন নিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্রের ওকট্রি। তারা ক্লাবের দায়িত্ব গ্রহনের আগেই সিদ্ধান্ত হয়েছে আগামী মৌসুমে সান সিরোতে ম্যাচ দেখতে হলে ১২ শতাংশ থেকে ২৩ শতাংশ পর্যন্ত বাড়তি মূল্যে সমর্থকদের টিকেট ক্রয় করতে হবে।

একুশে সংবাদ/এস কে


 

 

Link copied!