AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোহলিকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে: ডি ভিলিয়ার্স


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৫ পিএম, ২৩ মে, ২০২৪
কোহলিকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে: ডি ভিলিয়ার্স

বিরাট কোহলির টিম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ২০২৪ আইপিএলের এলিমিনেটর থেকে ছিটকে যাওয়ায় মুষড়ে পড়েছে গোটা দলই। তবে এবার আইপিএলে একজন ওপেনার হিসেবে দুর্দান্ত সাফল্য উপভোগ করেছেন কোহলি। তারই অরেঞ্জ ক্যাপ জেতার সম্ভাবনা প্রবল। কারণ তিনি এই মুহূর্তে বাকিদের ধরাছোঁয়ার বাইরে। বাকি আছে আইপিএলের আর দু‍‍`টি ম্যাচ। সেই দু‍‍`টি ম্যাচে কোহলিকে টপকানো অন্যদের পক্ষে কার্যত অসম্ভব।

আরসিবিতে কোহলির এক সময়ের সতীর্থ এবং ঘনিষ্ঠ বন্ধু এবি ডি‍‍`ভিলিয়ার্স মনে করেন যে, ভারতীয় সুপারস্টারের আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন নম্বরেই ব্যাট করা উচিত। কারণ ডি‍‍`ভিলিয়ার্সের মতে, কোহলি তিন নম্বরের জন্য সবচেয়ে উপযুক্ত।

কোহলি এই মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হয়ে ওপেন করতে নেমে ১৫ ম্যাচে করেছেন ৭৪১ রান। ১৫০-এর উপরে স্ট্রাইক রেট তার। স্বাভাবিক ভাবে অনেক বিশেষজ্ঞই কোহলিকে দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করানোর পরামর্শ দিচ্ছেন। তবে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল ভারতীয় দলে ডানহাতি এবং বাঁ-হাতি মিলিয়ে শক্তিশালী ওপেনিং জুটি। তবে যশস্বী এবার আইপিএলে হাতেগোনা কিছু ম্যাচ ছাড়া, চূড়ান্ত হতাশাজনক পারফরম্যান্স করেছেন। যে কারণে রোহিতের সঙ্গে কোহলিকে দিয়ে ওপেন করানোর বিষয়ে অনেকেই সরব হয়েছেন। আর সূর্যকুমার যাদবকে তিনে খেলাতে বলছেন বেশির ভাগ বিশেষজ্ঞই।

তবে ডি‍‍`ভিলিয়ার্স মনে করেন, প্রাক্তন ভারত অধিনায়ককে দিয়ে ওপেন না করিয়ে, তিনে খেলানোই ভালো। পিটিআইকে ডি‍‍`ভিলিয়ার্স বলেছেন, ‘আমি মনে করি ও একজন তিন নম্বর ব্যাটসম্যান এবং সেখানেই ও সবচেয়ে বেশি প্রভাবশালী। ও যেখানেই ব্যাট করুক না কেন, সেখানেই ও দুরন্ত ছন্দে ব্যাটিং করবে। ব্যাটিং ইউনিটের মধ্যে ও সংযম বজায় রাখে।’

সঙ্গে ডি‍‍`ভিলিয়ার্স যোগ করেছেন, ‘আমি জানি বিরাট নিজেও ওপেন করতে পছন্দ করে। ও অনেক বছর ধরে খেলছে। এরকম একজনকে আপনাকে সম্মান করতেই হবে। ও ওর খেলাটি সত্যিই ভালো বোঝে এবং ও ভালো ভাবেই জানে, এই খেলা থেকে ও কী চায়। কিন্তু আমার দলে ও তিন নম্বরেই খেলবে। আমি মনে করি যে, প্রথম দুই ওভারে বিরাটকে দিয়ে খেলা শুরু করানো, বল মারতে বলাটা খুব বেশি ঝুঁকিপূর্ণ। আমি ওকে ৪ থেকে ১৬-১৭ ওভারের মধ্যে ব্যাট করাতে চাই। ওখানেই ও সবচেয়ে বেশি প্রভাবশালী।’

একুশে সংবাদ/এস কে

Link copied!