AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রাজিল দলে বড় ধাক্কা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০০ পিএম, ২০ মে, ২০২৪
ব্রাজিল দলে বড় ধাক্কা

কোপা আমেরিকার লড়াই শুরু হবে আগামী ২১ জুন থেকে। যেখানে ফেবারিট হিসেবেই অংশ নিবে ব্রাজিল। তবে এর আগে বড় ধাক্কা খেয়েছে তারা। চক্ষুকোটরে আঘাত পেয়েছেন ব্রাজিলের অন্যতম সেরা গোলরক্ষক এদারসন। এতে ঘোষিত স্কোয়াড থেকে ছিটকে গেছেন তিনি। স্বাভাবিকভাবেই আসন্ন কোপা আমেরিকা মিস করবেন ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষক। 

এদারসনের পরিবর্তে গোলরক্ষক হিসেবে রাফায়েলকে স্কোয়াডে যুক্ত করেছেন ব্রাজিল কোচ ডরিভাল জুনিয়র। তবে এখনও ব্রাজিল জাতীয় দলের জার্সি গায়ে দেননি সাওপাওলোর এই গোলরক্ষক। অথচ কোপা আমেরিকার মতো আসরে তাকেই এদারসনের বদলি হিসেবে বেছে নিয়েছেন কোচ ডরিভাল।

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যামের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন এদারসন। গোল সেভ করতে গিয়ে হটস্পার ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরার সঙ্গে সংঘর্ষ হয় তার। এতে চোখের কোটরে আঘাত পান এই ব্রাজিলিয়ান।এ কারণে রোববার প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে খেলতে পারেননি এদারসন। মিস করবেন আগামী সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এফএ কাপের ফাইনাল ম্যাচ।

এদারসনের অনুপস্থিতিতে কোপা আমেরিকার পুরো আসর জুড়ে গোলরক্ষক এলিসনের উপরেই ভরসা রাখবে ব্রাজিল। তার উপর ভর করেই দশমবারের মতো কোপা আমেরিকার শিরোপা জিততে চাইবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এবারের কোপা আমেরিকায় ব্রাজিল খেলবে ডি-গ্রুপে। এই গ্রুপে তাদের প্রতিদ্বন্দ্বী হলো- কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা। আগামী ২৫ জুন নিজেদের কোপা আমেরিকা মিশন শুরু করবে ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ শক্তিশালী কোস্টা রিকা। সোফি স্টেডিয়ামে ম্যাচটি ভোর ৭টায় শুরু হবে।

একুশে সংবাদ/এস কে  
 

Link copied!