AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানজিদের ব্যাটে সিরিজে ২য় ফিফটি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৫১ পিএম, ১০ মে, ২০২৪
তানজিদের ব্যাটে সিরিজে ২য় ফিফটি

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে আজ বিকেলে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচেও ফিফটির দেখা পেয়েছেন ওপেনার তানজিদ হাসান তামিম।ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৬টায়। চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করে এগিয়ে আছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ০ উইকেটে ৯০ রান।তানজিদ ৫১ আর সৌম্য ২৩ রানে ব্যাট করছে।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা।সিরিজের শেষ দুই ম্যাচের জন্য অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ইনফর্ম পেসার মুস্তাফিজুর রহমান দলে ফেরায় আরো শক্তিশালী হয়েছে  বাংলাদেশ। ইনজুরি থেকে সুস্থ হওয়ায় শেষ দুই ম্যাচের জন্য সাকিব-ফিজের সঙ্গে দলে ফিরেছেন সৌম্য সরকারও।

ব্যাটাররা এ পর্যন্ত নিজেদের সেরাটা দিতে না পারলেও সহজেই সিরিজ জিতেছে বাংলাদেশ। যা থেকে স্পষ্টতই বোঝা যাচ্ছে, শক্তির বিচারে টাইগারদের সঙ্গে সমান অবস্থানে নেই জিম্বাবুয়ে।

প্রথম ম্যাচে ৮ উইকেটে এবং দ্বিতীয়টিতে ৬ উইকেটের জয় পেয়েছিলো বাংলাদেশ। তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬৫ রান করে টাইগাররা। জবাবে ৯ উইকেটে ১৫৬ রান করে ৯ রানে ম্যাচ হারে জিম্বাবুয়ে।

প্রথম তিনটি ম্যাচে মিতব্যয়ী বোলিংয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তাসকিন। ৩ ম্যাচে ৬ উইকেট নেন এবং কোন ম্যাচেই ৪ ওভারে ২১ রানের বেশি দেননি তিনি।

তৃতীয় ম্যাচে জিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ফরম্যাটে ২৩বারের মোকাবেলায় জয়ের সংখ্যাটা ১৬তে নিয়ে গেছে বাংলাদেশ। সফরকারীদের বিপক্ষে মাত্র ৭টি ম্যাচে হেরেছে টাইগাররা। 

 

একুশে সংবাদ/এস কে

Link copied!