AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের পরেই নতুন কোচ খুঁজবে বিসিসিআই


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৯ পিএম, ১০ মে, ২০২৪
বিশ্বকাপের পরেই নতুন কোচ খুঁজবে বিসিসিআই

বিসিসিআই শীঘ্রই ভারতীয় সিনিয়র পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচের পদের জন্য বিজ্ঞাপন প্রকাশ করবে। বিসিসিআই সচিব জয় শাহ এই তথ্যটি জানিয়েছেন। টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ এই বছরের জুন মাসেই শেষ হতে চলেছে এবং এমন পরিস্থিতিতে এটি স্পষ্ট হয়ে গিয়েছে যে বিসিসিআই তার মেয়াদ আরও বাড়ানোর কথা ভাবছে না।

জয় শাহ অবশ্য বলেছিলেন যে রাহুল দ্রাবিড় যদি এই পদে ফিরে আসতে চান তবে তাঁকে আবার আবেদন করতে হবে। শুধু তাই নয়, জয় শাহ সাফ জানিয়ে দিয়েছেন যে ভারতীয় দলের নতুন প্রধান কোচ ভারতীয় বা বিদেশি হতে পারেন। টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ, বোলিং কোচ এবং ফিল্ডিং কোচ কে হবেন তা নতুন প্রধান কোচের সঙ্গে আলোচনা করেই ঠিক করা হবে।

ক্রিকবাজের এর সঙ্গে কথা বলার সময় জয় শাহ বলেছেন, ‘রাহুল দ্রাবিড়ের মেয়াদ জুন পর্যন্ত, তাই তিনি যদি আবেদন করতে চান, তিনি আবার তা করতেই পারেন। আমরা এখনই সিদ্ধান্ত নিয়ে বলতে পারি না যে প্রধান কোচ ভারতীয় হবেন নাকি বিদেশি হবেন। এটা নির্ভর করবে  এর উপর এবং আমরা একটি বিশ্বব্যাপী সংস্থা।’ এইভাবে, বিসিসিআই ইঙ্গিত দিয়েছে যে বিভিন্ন ফর্ম্যাটের জন্য আলাদা প্রধান কোচ বর্তমানে বিবেচনা করা হচ্ছে না। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এটি করতে শুরু করেছে।

বিভিন্ন ফর্ম্যাটের জন্য বিভিন্ন প্রধান কোচের বিষয়ে, জয় শাহ বলেছেন যে শুধুমাত্র CAC এই বিষয়ে সিদ্ধান্ত নেবে। ভারতে বিরাট কোহলি, রোহিত শর্মা এবং ঋষভ পন্তের মতো অনেক অল ফর্ম্যাটের খেলোয়াড় রয়েছে, তাই ভারতে এমন পরিস্থিতি নেই। শাহ স্পষ্ট করেছেন যে নতুন প্রধান কোচ দীর্ঘ সময়ের জন্য টিম ইন্ডিয়ার সঙ্গে যুক্ত থাকবেন এবং তার প্রথম মেয়াদ হবে তিন বছরের জন্য।

বিসিসিআই সচিব আরও জানিয়েছেন যে একজন জাতীয় নির্বাচকের শূন্য পদের জন্য ইতিমধ্যে কয়েকজন প্রার্থীর সাক্ষাৎকার নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘নির্বাচক পদের জন্য কয়েকটি সাক্ষাৎকার ইতিমধ্যেই হয়ে গেছে। আমরা শিগগিরই তা ঘোষণা করব।’

শাহ উল্লেখ করেছেন যে বোর্ড ২০২৭ সাল থেকে শুরু হওয়া ভিন্ন ভেন্যুতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজনের সম্ভাবনা নিয়ে আইসিসির সঙ্গে আলোচনা করতে চায়। ইংল্যান্ড ২০২৩-এর চলতি একটি সহ টেস্ট ক্রিকেটের শীর্ষ সম্মেলনের প্রথম দুটি সংস্করণ আয়োজন করেছে। জয় শাহ বলেন, ‘আমরা ২০২৭ সালের জন্য আইসিসি সম্পর্কে কথা বলেছি। শুধুমাত্র তিনটি প্রধান টেস্ট কেন্দ্র আছে, ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। আপনি সেই উইন্ডোতে অস্ট্রেলিয়াতে বা এমনকি ভারতেও এটি ধরে রাখতে পারবেন না। এমনকি বেঙ্গালুরুতেও সেই সময়ে বৃষ্টি হয়।’

একুশে সংবাদ/এস কে 


 

Link copied!