AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৪ পিএম, ১০ মে, ২০২৪
প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু

এমনটা নয় যে, জিতলেই প্লে-অফের টিকিট নিশ্চিত। বরং জিতেও বিপদ সীমার বাইরে বেরোনো সম্ভব নয়। তবে ধর্মশালার পাঞ্জাব কিংস বনাম আরসিবি ম্যাচটি দু‍‍`দলের কাছে টিম-টিম করে ভেসে থাকার লড়াই হিসেবে বিবেচিত হচ্ছিল। অর্থাৎ, যে দল জিতবে, তাদের সামনে প্লে-অফের দরজা খোলা থাকবে। এবং যারা হারবে, তাদের বিদায় নিশ্চিত।

এমন ডু-অর-ডাই ম্যাচে শেষ হাসি হাসে আরসিবি। পাঞ্জাব কিংসকে তাদের ঘরের মাঠে হারিয়ে খড়কুটো আঁকড়ে ভেসে থাকেন বিরাট কোহলিরা। অন্যদিকে টুর্নামেন্টে পাঞ্জাব কিংসের বাকি ম্যাচগুলি নিয়ম রক্ষার লড়াইয়ে পরিণত হয়।

ধর্মশালায় টস ভাগ্য সঙ্গ দেয় হোম টিম পাঞ্জাব কিংসকে। পাঞ্জাব দলনায়ক স্যাম কারান টস জিতে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান আরসিবিকে। পাঞ্জাবের জঘন্য ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে আরসিবি বিরাট রানের ইনিংস গড়ে তোলে। পাঞ্জাবের ফিল্ডাররা অন্তত ৫টি ক্যাচ মিস করায় বেঙ্গালুরু নির্ধরিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৪১ রান সংগ্রহ করে।

নিশ্চিত শতরান হাতছাড়া করেন বিরাট কোহলি। তিনি একবার শূন্য রানে ও একবার ১০ রানে জীবনদান পাওয়ার পরে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৯২ রান করে মাঠ ছাড়েন কোহলি।

শূন্য রানে জীবনদান পেয়ে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন রজত পতিদার। তিনি ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৬ রান করেন ক্যামেরন গ্রিন। ৭ বলে ১৮ রানের কার্যকরী যোগদান রাখেন দীনেশ কার্তিক। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। ফ্যাফ ডু‍‍`প্লেসি ৯, উইল জ্যাকস ১২ ও মহীপাল লোমরোর ০ রানে আউট হন। ১ রানে নট-আউট থাকেন স্বপ্নিল সিং।

পাঞ্জাবের হার্ষাল প্যাটেল ৪ ওভারে ৩৮ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন। ৩৬ রানে ২টি উইকেট নেন বিদ্বথ কাভেরাপ্পা। ১টি করে উইকেট নেন আর্শদীপ সিং ও স্যাম কারান। উইকেট পাননি রাহুল চাহার ও লিয়াম লিভিংস্টোন।

পালটা ব্যাট করতে নেমে পাঞ্জাবের কিংস ১৭ ওভারে ১৮১ রানে অল-আউট হয়ে যায়। ৬০ রানের বিরাট ব্যবধানে ম্যাচ জেতে আরসিবি। রিলি রসউ ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬১ রান করেন।

১৯ বলে ৩৭ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন শশাঙ্ক সিং। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। ১৬ বলে ২৭ রান করেন জনি বেয়ারস্টো। মারেন ৪টি চার ও ১টি ছক্কা। ১৬ বলে ২২ রান করেন স্যাম কারান। তিনি ২টি চার মারেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

আরসিবির মহম্মদ সিরাজ ৪৩ রানে ৩টি উইকেট নেন। ২৯ রানে ২টি উইকেট নেন লকি ফার্গুসন। ২৮ রানে ২টি উইকেট নেন স্বপ্নিল সিং। ৩৬ রান খরচ করে একজোড়া উইকেট তুলে নেন করণ শর্মা। ম্যাচের সেরা হন কোহলি।

একুশে সংবাদ/এস কে 


 

Link copied!