AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেন বাদ গেলেন কেএল রাহুল, উত্তর দিলেন আগারকার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৬ পিএম, ২ মে, ২০২৪
কেন বাদ গেলেন কেএল রাহুল, উত্তর দিলেন আগারকার

চলতি বছরের জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। সেই কারণেই বিসিসিআইয়ের তরফ থেকে ৩০ এপ্রিল ভারতীয় দলের ঘোষণা করা হয়েছে। তবে দুই দিন পরে অর্থাৎ ২ মে সাংবাদিকদের মুখোমুখি হলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান নির্বাচক অজিত আগারকার। ভারতীয় স্কোয়াড সম্পর্কে মিডিয়ার প্রশ্নের উত্তর দিলেন তারা। 

মেগা ইভেন্টের আগে বিসিসিআই একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল, যা আজ অর্থাৎ ২ মে মুম্বাইতে বিসিসিআই সদর দফতরে এই সাংবাদিক সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছিল। স্টার স্পোর্টসে এই প্রেস কনফারেন্সটি লাইভ দেখান হয়েছিল। এর কারণ হল স্টার স্পোর্টস টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর অফিসিয়াল সম্প্রচারকারী।

এই প্রশ্ন উত্তর পর্বে নানা প্রশ্নের মাঝে কেএল রাহুলকে নিয়েও প্রশ্ন করা হয়। জানতে চাওয়া হয়েছিল কেন অভিজ্ঞ কেএল রাহুলকে দলে রাখা হল না? এই প্রশ্নের উত্তর দেন ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগারকার। তিনি জানান, ‘আমরা মূলত মিডল অর্ডার অপশন খুঁজছিলাম। সুতরাং, আমরা মনে করেছিলাম যে স্যামসন এবং পন্তের এর জন্য এটি বেশি উপযুক্ত হবে। স্যামসন লাইনআপের যে কোনও জায়গায় ব্যাট করতে পারেন। সুতরাং, এটি কেবলমাত্র আমাদের কী প্রয়োজন তা নিয়ে ছিল এবং কে ভালো ছিল সে সম্পর্কে নয়।’

যদিও ভারতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগারকার স্পষ্টভাবে কেএল রাহুলকে বাদ দেওয়ার কারণ বলেননি, তবে তিনি যেভাবে কথা বলেছেন তাতে মনে হয়েছে সঞ্জু স্যামসনকে প্রথম পছন্দের উইকেটরক্ষক হিসেবে দলে বেছে নেওয়া হয়েছে এবং পন্ত দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবেই দলের সঙ্গে থাকবেন। ফলে ঋষভ পন্তের চেয়ে সঞ্জু স্যামসনের একাদশে শুরু করার ভালো সুযোগ রয়েছে।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড কেমন ছিল-
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ।

ট্রাভেলিং রিজার্ভ: শুভমন গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ এবং আবেশ খান।
 

একুশে সংবাদ/এস কে    

 

 

Link copied!