AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৬ পিএম, ৩০ এপ্রিল, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো ইংল্যান্ড

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করল ইংল্যান্ড। মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন আইপিএলে ঝড় তোলা নাইট তারকা ফিল সল্ট। রয়েছেন আরসিবির হয়ে ৪১ বলে সেঞ্চুরি করা উইল জ্যাকস।ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে কামব্যাক করেছেন জোফ্রা আর্চার। আইপিএল থেকে নাম তুলে নেওয়া হ্যারি ব্রুক, মার্ক উডরাও রয়েছেন ব্রিটিশদের বিশ্বকাপ স্কোয়াডে। অভিজ্ঞ অল-রাউন্ডার ক্রিস জর্ডনের উপরে আস্থা রাখেন ইংল্যান্ডের নির্বাচকরা। তাকে জায়গা করে দেওয়া হয়েছে বিশ্বকাপ স্কোয়াডে।

বিশ্বকাপের জন্য ঘোষিত ইংল্যান্ডের প্রাথমিক এই দলটিই ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নামবে। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে অংশ নেওয়ার আগে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে চার ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ইংল্যান্ড। সুতরাং, বাবর আজমদের বিরুদ্ধে সেই সিরিজটি হতে চলেছে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের যথার্থ প্রস্তুতি মঞ্চ।

এই মুহূর্তে আইপিএলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দিচ্ছেন জোস বাটলার, জনি বেয়ারস্টোরাও। যদিও তাদের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়ার সঙ্গে আইপিএল পারফর্ম্যান্সের বিশেষ কোনও সম্পর্ক নেই। কেননা দুই সিনিয়র তারকা ইংল্যান্ডের টি-২০ স্কোয়াডে অটোমেটিক চয়েজ। যথারীতি বাটলারের নেতৃত্বেই বিশ্বকাপে লড়াই চালাবে ইংল্যান্ড।

পাঞ্জাব কিংসের অস্থায়ী অধিনায়ক স্যাম কারান রয়েছেন ইংল্যান্ডের ১৫ জনের স্কোয়াডে। কারান গত টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের অন্যতম নায়ক ছিলেন। স্কোয়াডে রয়েছেন দুই অভিজ্ঞ স্পিনার মইন আলি ও আদিল রশিদ। লিয়াম লিভিংস্টোনও জায়গা ধরে রেখেছেন ইংল্যান্ডের স্কোয়াডে। গত ভারত সফরে নজর কাড়া বেন ডাকেট, টম হার্টলিদেরও জায়গা হয়েছে ব্রিটিশদের টি-২০ বিশ্বকাপ দলে। রয়েছেন রিস টপলি।

২০২২ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্কোয়াডের ৯ জন ক্রিকেটারকে ২০২৪ টি-২০ বিশ্বকাপের জন্য ধরে রেখেছে ইংল্যান্ড। গত বিশ্বকাপে ইংল্যান্ড দলে সুযোগ পাওয়া অ্যালেক্স হেলস, ডেভিড মালান, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও টাইমাল মিলস নেই এবারের স্কোয়াডে।

টি-২০ বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের ১৫ জনের স্কোয়াড:-
জোস বাটলার (ক্যাপ্টেন), মইন আলি, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও মার্ক উড।

ইংল্যান্ড টি-২০ বিশ্বকাপের বি-গ্রুপে রয়েছে। গ্রুপ লিগে তাদের লড়াই অস্ট্রেলিয়া, নমিবিয়া, স্কটল্যান্ড ও ওমানের সঙ্গে। ৪ জুন বার্বাডোজে স্কটল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচ দিয়ে এবছর টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

একুশে সংবাদ/এস কে 

Link copied!