AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘আইটিএফ হুয়াইট ব্যাজ রেফারীর স্বীকৃতি পেল বাংলাদেশের মাসফিয়া আফরিন’


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:০৮ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
‘আইটিএফ হুয়াইট ব্যাজ রেফারীর স্বীকৃতি পেল বাংলাদেশের মাসফিয়া আফরিন’

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও মালয়েশিয়া টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় মালয়েশিয়ার কোয়ালালামপুরে ২৪-২৮ এপ্রিল ২০২৪ পর্যন্ত ‘আইটিএফ হুয়াইট ব্যাজ স্কুল’ অনুষ্ঠিত হয়।

হুয়াইট ব্যাজ স্কুলে বাংলাদেশের মাসফিয়া আফরিন অংশগ্রহণ করে এবং কৃতিত্বের সঙ্গে পরীক্ষায় উত্তীর্ণ হয়। ফলে আইটিএফ কর্তৃক ‘হুয়াইট ব্যাজ রেফারী’ হিসেবে স্বীকৃতি পেল বাংলাদেশের মাসফিয়া আফরিন।

অফিসিয়েটিং স্কুলে বাংলাদেশের মাসফিয়া আফরিন ছাড়াও মালয়েশিয়া, ইরাক, ইরান, লেবানন, উজবেকিস্তান, ভারত, জাপান, ভিয়েতনাম, কাজাখস্তান, শ্রীলংকা, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া ও চায়না হতে ১৬ জন অফিসিয়াল অংশগ্রহণ করে। 

হুয়াইট ব্যাজ পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে মাসফিয়া আফরিন আইটিএফ এর ‘প্রজেক্ট : অফিসিয়েটিং পাথওয়ে’ এর আওতায় অফিসিয়েটিং এর বিষয়ে অভিজ্ঞতা অর্জনের জন্য ভারতের কোলকাতা ও দিল্লীতে দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় সহকারী রেফারী হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছিলেন।  মাসফিয়া আফরিন এর এর হুয়াইট ব্যাজ স্বীকৃতির ফলে তিনি আটিএফ এর অনুমোদিত আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য যোগ্যতা অর্জন করেলেন। 

উল্লেখ্য, ইতিপূর্বে বাংলাদেশের সারোয়ার মোস্তফা জয় ২০০০ সালে ‘আইটিএফ হুয়াইট ব্যাজ চেয়ার আম্পায়ার’ এর স্বীকৃতি পেয়েছিলেন। 

 একুশে সংবাদ/এস কে 

Link copied!