AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ-লেবানন ম্যাচ কাতারে


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:০৪ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
বাংলাদেশ-লেবানন ম্যাচ কাতারে

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে লেবাননের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। যুদ্ধ বিধ্বস্ত লেবানন ম্যাচটি নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করবে। আগামী ১১ জুন নিরপেক্ষ ভেন্যু হিসেবে কাতারের দোহার আল সাদ স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় রাত ১০টা) ম্যাচটি অনুষ্ঠিত হবে।বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভেন্যুর বিষয়টি নিশ্চিত হয়েছে।

২০২৬ বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিন। লেবানন ও ফিলিস্তিন দুই দেশই অভ্যন্তরীণ সমস্যার জন্য হোম ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে খেলে থাকে। বাংলাদেশ মার্চ উইন্ডোতে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচটি কুয়েতে খেলেছে।

এখন জুন উইন্ডোতে লেবাননের বিপক্ষে ম্যাচটি কাতারে খেলবে বাংলাদেশ। মধ্যপ্রাচ্যের এই দেশে বাংলাদেশের একাধিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। মার্চ উইন্ডোতে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বাংলাদেশ দলকে সৌদি আরবে দুই সপ্তাহের বেশি অনুশীলন করিয়েছিলেন।

জুন উইন্ডোর আগে বড় সময় অনুশীলন করানোর সুযোগ পাবেন না ক্যাবরেরা। কারণ প্রিমিয়ার লিগ চলবে ২৯ মে পর্যন্ত। এর পরই মূলত জাতীয় দলের ক্যাম্প শুরু করতে পারবেন কোচ।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে বাংলাদেশ এরই মধ্যে চার ম্যাচ খেলেছে। এর মধ্যে কেবল হোম ম্যাচে লেবাননের বিপক্ষে এক পয়েন্ট পেয়েছে। বাকি দুই ম্যাচের একটি হোমে অস্ট্রেলিয়ার বিপক্ষে, আরেকটি নিরপেক্ষ ভেন্যুতে লেবাননের বিপক্ষে।   

বাংলাদেশের বিশ্বকাপ বাছাই যাত্রা শুরু হয়েছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। এশিয়ার অন্যতম শক্তিশালী দেশ ৬ জুন কিংস অ্যারেনায় অ্যাওয়ে ম্যাচ খেলতে আসবে। অস্ট্রেলিয়া ২০১৫ সালে বাংলাদেশে আরেকবার এসেছিল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে।

 


একুশে সংবাদ/এস কে   

Link copied!