AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম ক্রিকেটার হিসাবে কোন নজির গড়লেন চাহাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৫৭ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
প্রথম ক্রিকেটার হিসাবে কোন নজির গড়লেন চাহাল

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন যুজবেন্দ্র চাহাল। সোমবার জয়পুরে মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার মহম্মদ নবিকে আউট করে নতুন নজির গড়লেন রাজস্থান রয়্যালসের লেগ স্পিনার।

সোমবারের রাজস্থান-মুম্বাই ম্যাচের আগে আইপিএলে চাহালের উইকেট সংখ্যা ছিল ১৯৯টি। ২০০ উইকেটের মাইলফলকে পৌঁছতে তার দরকার ছিল একটি উইকেট। এ দিন মুম্বাইয়ের অষ্টম ওভারে নবিকে আউট করে সেই মাইলফলক স্পর্শ করলেন চাহাল। নিজের বলে নিজেই ক্যাচ ধরেন চাহাল। 

অর্থাৎ, আইপিএলের ২০০তম উইকেটটি চহাল নিয়েছেন সম্পূর্ণ নিজের কৃতিত্বে। ১৫৩তম ম্যাচে নজির গড়লেন তিনি। এ বছরের আইপিএলে চেনা ফর্মে রয়েছেন চাহাল। বেগুনি টুপির দৌড়েও তিনি রয়েছেন প্রথম দিকে। ১৩টি উইকেট নিয়ে তিনি যশপ্রীত বুমরার সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন চহাল। উল্লেখ্য, ২০১৩ সালে আইপিএলে অভিষেক হয় চাহালের।

আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়ার তালিকায় চাহালের পর দ্বিতীয় স্থানে আছেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার ডোয়েন ব্র্যাভো। তিনি ১৮৩টি উইকেট নিয়েছেন ১৬১টি ম্যাচ খেলে। তালিকায় তৃতীয় স্থানে পীযূষ চাওলা। ১৮৬টি ম্যাচে তাঁর সংগ্রহ ১৮১টি উইকেট। চতুর্থ স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। সানরাইজার্স হায়দরাবাদের জোরে বোলার ১৬৭টি ম্যাচ খেলে নিয়েছেন ১৭৪টি উইকেট। পঞ্চম স্থানে অমিত মিশ্র। ১৬১টি ম্যাচে তাঁর সংগ্রহ ১৭৩টি উইকেট।

একুশে সংবাদ/এস কে      

Link copied!