AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলে নারিনের ইতিহাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৫৫ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
আইপিএলে নারিনের ইতিহাস

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নজির গড়েছিলেন সুনীল নারাইন। রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড করলেন তিনি। আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসাবে এই কীর্তি করেছেন নারাইন।

বেঙ্গালুরুর বিরুদ্ধে চার ওভারে ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন নারাইন। সেই সঙ্গে তিনি হয়ে যান আইপিএলের ইতিহাসে একটি দলের হয়ে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার। কেকেআরের হয়ে ১৭২টি উইকেট নিয়েছেন নারাইন। আইপিএলে একটি দলের হয়ে এত উইকেট আর কোনও বোলার নিতে পারেননি।

লাসিথ মালিঙ্গার রেকর্ড ভেঙেছেন নারাইন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ১৭০টি উইকেট নিয়েছেন তিনি। তৃতীয় স্থানে রয়েছেন মুম্বইয়েরই যশপ্রীত বুমরা। তিনি নিয়েছেন ১৫৮টি উইকেট। চার নম্বরে রয়েছেন ভুবনেশ্বর কুমার। তিনি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৫০টি উইকেট নিয়েছেন। চেন্নাই সুপার কিংসের হয়ে ১৪০টি উইকেট নিয়ে তালিকায় পঞ্চম স্থানে ডোয়েন ব্র্যাভো।

চলতি আইপিএলে ব্যাট ও বল হাতে নজর কাড়ছেন নারাইন। কেকেআরের হয়ে সাতটি ম্যাচে ২৮৬ রান করেছেন তিনি। গড় ৪০.৮৬। স্ট্রাইক রেট ১৭৬.৫৪। ওপেন করতে নেমে একটি শতরান ও একটি অর্ধশতরান করেছেন। বল হাতেও সাতটি ম্যাচে ৯ উইকেট নিয়েছে। এই মরসুমে এখনও পর্যন্ত কেকেআরের হয়ে সব থেকে বেশি রান করা ও সব থেকে বেশি উইকেট নেওয়া ক্রিকেটার নারাইনই। 

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!