AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুপার লিগে আবাহনীর উড়ন্ত শুরু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:১৬ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
সুপার লিগে আবাহনীর উড়ন্ত শুরু

লিটন দাস এবং তাওহিদ হৃদয়ের হাফ-সেঞ্চুরিতে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ পর্ব শুরু করেছে  আবাহনী লিমিটেড। আজ থেকে শুরু হওয়া সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ৫ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।এই জয়ে এবারের ডিপিএলে টানা ১২ ম্যাচে জিতলো আবাহনী। প্রথম পর্বে ১১টির পর  এই জয়ে টানা দ্বিতীয় শিরোপার আরও কাছে পৌঁছে গেল আবাহনী। ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আবাহনী। ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ১১ ম্যাচে ১৪ পয়েন্ট আছে প্রাইম ব্যাংকের।  

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে প্রাইম ব্যাংক। চতুর্থ উইকেটে ১১৪ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন অধিনায়ক জাকির হাসান ও মুশফিকুর রহিম।

মুশফিক ৫টি চারে ৪৪ রানে থামলেও হাফ-সেঞ্চুরি পূর্ন করেন জাকির। ৮টি চার ও ১টি ছক্কায় ৭০ বলে ৬৮ রান করে  আউট হন  জাকির। পরের দিকে আর কোন ব্যাটার লড়াই করতে না পারলে আবাহনীর বোলারদের তোপে ৩৯ দশমিক ২ ওভারে ১৭৮ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক।

আবাহনীর পক্ষে ইনফর্ম পেসার শরিফুল ইসলাম ২৭ রানে ৩টি, তাসকিন আহমেদ-তানভীর ইসলাম ও মোসাদ্দেক হোসেন ২টি করে উইকেট নেন।

জবাবে খেলতে নেমে দলীয় ৩৫ রানে প্রথম উইকেট হারায় আবাহনী। ৩টি চারে ২২ রান করে ফিরেন এনামুল হক বিজয় । দ্বিতীয় উইকেটে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সাথে ৫২ রানের জুটি গড়েন আরেক ওপেনার লিটন। বিজয়ের  মত শান্তও ২২ রানে আউট হন।

মিডল অর্ডারে আফিফ হোসেন ৪ রানে বিদায় নিলে হৃদয়কে নিয়ে আবাহনীর জয়ের পথ তৈরি করেন লিটন। মারমুখী মেজাজে হাফ-সেঞ্চুরি পাওয়া হৃদয় ৪টি চার ও ৫টি ছক্কায় ২৭ বলে ৫৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

তবে আবাহনীর জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রান খড়ায় থাকা লিটন। ৭টি চারে ১০৬ বলে ৫৬ রান করেন তিনি। অন্যপ্রান্তে ৮ রানে অপরাজিত থাকেন তানভীর। প্রাইম ব্যাংকের সানজামুল ইসলাম ও মাহাদি হাসান ২টি করে উইকেট নেন।

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!