AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এলপিএলে দল কিনলো বাংলাদেশি প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১২ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
এলপিএলে দল কিনলো বাংলাদেশি প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ

সময়ের সঙ্গে সঙ্গে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগগুলোর জনপ্রিয়তা বেড়েছে। যার মধ্যে অন্যতম লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল)। শ্রীলংকার টি-টোয়েন্টি লিগটির পরবর্তী আসর বিশ্বকাপের পর পরই মাঠে গড়াবে। যেখানে একটি দলের মালিকানায় থাকবে বাংলাদেশি প্রতিষ্ঠান।

আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটি থেকে নিজেদের সরিয়ে নিয়েছে গত আসরের রানার্সআপ ডাম্বুলা অরা ফ্র্যাঞ্চাইজি। দলটির মালিকানায় থাকা অরা লংকা গ্রুপ এমনটাই জানিয়েছে। এতে ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা কিনেছে বাংলাদেশের প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ।

নতুন ফ্র্যাঞ্চাইজির অধীনে আসন্ন মৌসুমে ডাম্বুলা থান্ডার নামে খেলবে দলটি। এর আগে ২০২০ সালে এলপিএলে ডাম্বুলা ভাইকিংস নামে ফ্র্যাঞ্চাইজিটি যাত্রা শুরু করেছিল। পরের বছর মালিকানা বদলে যাওয়ায় নাম পাল্টে যায় জায়ান্টস ফ্র্যাঞ্চাইজি।

সবশেষ দুই বছরে মালিকানা বদলে তারা খেলেছে ডাম্বুলা অরা নামে। নিজেদের প্রথম মৌসুমে পয়েন্ট টেবিলের তলানিতে ছিল ডাম্বুলা অরা। গেল মৌসুমে ফাইনালে উঠেছিল। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে বি লাভ ক্যান্ডির কাছে ট্রফি হারিয়ে বসেছিল ডাম্বুলার দলটি।

আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া টুর্নমেন্টটির পঞ্চম আসরে বাংলাদেশের মালিকানাধীন দলটি খেলবে ডাম্বুলা থান্ডার নামে। এরই মধ্যে চুক্তিপত্রে স্বাক্ষর করে দলটির মালিকানা বুঝে নিয়েছেন ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের দুই কর্ণধার তামিম রহমান এবং গোলাম রাকিব।

এই বিষয়ে নিজেদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে ইম্পেরিয়ালের সহ-প্রতিষ্ঠাতা তামিম বলেন, ‘প্রথমবারের মতো আমরা লংকা প্রিমিয়ার লিগের আনন্দ যাত্রায় যুক্ত হচ্ছি। আমরা এমন একটা দল গড়ে তুলতে চাই যারা কিনা স্পিরিট, দক্ষতা দিয়ে ক্রীড়া অনুরাগীদের উদাহরণ হয় এবং বিশ্বব্যাপী ক্রিকেট প্রিয় মানুষদের অনুপ্রাণিত করবে।’

আরেক সহ-প্রতিষ্ঠাতা গোলাম রাকিব বলেন, ‘সর্বোচ্চ পর্যায়ে প্রতিযোগিতা করার বাইরেও ডাম্বুলা থান্ডারকে প্রতিসারিত করাই আমাদের লক্ষ্য। শ্রীলংকার কমিউনিটিতে প্রভাব রাখা, ইতিবাচক পদচিহ্ন রাখা এবং স্থানীয় প্রতিভাবানদের পরিচর্যা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এখানে জিততে এসেছি এবং সমর্থকদের গর্বিত করতে চাই।’
 

একুশে সংবাদ/এস কে  

 

 

 

 

 

 

 

 

Link copied!