AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুলারের জোড়া গোলে বায়ার্নের বড় জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৮ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
মুলারের জোড়া গোলে বায়ার্নের বড় জয়

থমাস মুলারের জোড়া গোলের সাথে ইংলিশ অধিনায়ক হ্যারি কেনের মৌসুমের ৩৩তম গোলে ইউনিয়ন বার্লিনকে শনিবার বুন্দেসলিগার এ্যাওয়ে ম্যাচে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত করেছে বায়ার্ন মিউনিখ।মাত্র এক সপ্তাহ আগেই জাভি আলোনসোর বায়ার লেভারকুসেন বায়ার্নের ১১ বছরের আধিপত্য খর্ব করে দারুন পারফরমেন্স দেখিয়ে জার্মান লিগ শিরোপা নিশ্চিত করেছে।

হ্যারি কেন প্রথমার্ধের ইনজুরি টাইমে নিখুঁত ফ্রি-কিকে এক গোল করার পর দ্বিতীয়ার্ধে মাথিস টেলকে দিয়ে আরো এক গোল করিয়েছেন। রবার্ট লিওয়ানদোস্কির এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে যেতে হ্যারি কেনের আর মাত্র আট গোল প্রয়োজন, হাতে রয়েছে চার ম্যাচ। 

বুধবার আর্সেনালের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ১-০ গোলের জয়ের মাধ্যমে সেমিফাইনাল নিশ্চিত করার পর বায়ার্ন জামাল মুসিয়ালাকে বিশ্রামে রেখেছিল। কিন্তু ইউনিয়নের বিপক্ষে এই পরিবর্তনে বায়ার্নকে খুব একটা সমস্যায় পড়তে হয়নি।ম্যাচ শেষে বায়ার্ন কোচ থমাস টাচেল বলেছেন, ‘আমরা খুবই খুশী। এটি একটি দারুন সপ্তাহ ছিল। যদিও এর অর্থ এই নয় যে এই ধরনের জয়গুলো আমাদের সামনের ম্যাচগুলোতেও জয়ের গ্যারান্টি দিচ্ছে। তারপরও মৌসুমের শেষ পর্যায়ে এসে আত্মবিশ্বাস একটি বড় বিষয়।’

ফ্রেঞ্চ টিনএজার টেল মূল দলে খুব একটা সুযোগ পাননা। তবে কাল তিনি নিজেকে সত্যিকার অর্থেই প্রথম একাদশের একজন যোগ্য দাবীদার হিসেবে প্রমান করেছেন। ২৯ মিনিটে লিও গোরেতকার গোলের যোগানদাতা ছিলেন তিনি। স্টপেজ টাইমে কেন ব্যবধান দ্বিগুন করেন।

বায়ার্নের হয়ে ৪৭০তম বুন্দেসলিগা ম্যাচ খেলতে নামা মুলার তার দুটি গোলই করেছেন দ্বিতীয়ার্ধে। তার দুই গোলের মাঝে টেলের গোল রয়েছে।গোরেতজা বলেন, ‘শুরু থেকেই আমরা কঠিন লড়াই করেছি এবং শেষ পর্যন্ত সেই ধারা বজায় রেখেছিলাম। চ্যাম্পিয়ন্স লিগে এখনো আমাদের বিশাল স্বপ্ন টিকে রয়েছে। মৌসুমের শেষ পর্যন্ত আমরা এই স্বপ্ন বাঁচিয়ে রাখতে চাই।’

এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ও নাপোলির মোকাবেলা করা ইউনিয়ন ৯০ মিনিটে ইয়র্বে ভার্টেসেনের গোলে এক গোল পরিশোধ করলেও তা সান্তনা হয়ে থেকেছে। শেষ আট ম্যাচে ইউনিয়ন মাত্র একটিতে জয়ী হয়েছে। রেলিগেশন জোন থেকে তারা মাত্র তিন পয়েন্ট দুরে রয়েছে।

এর আগে দিনের শুরুতে হেইডেনহেইমকে ২-১ গোলে হারিয়ে চতুর্থ স্থান মজবুত করেছে লিপজিগ। লিপজিগের হয়ে লোয়িস ওপেনডা মৌসুমের ২৩তম গোল করেছেন। স্ট্রাইকার বেঞ্জামিন সেসকো বিরতির আগে লিপজিগকে এগিয়ে দেন। স্বাগতিক ডিফেন্ডারদের ভুলের সুযোগে সেসকো মৌসুমের ১০ম গোল তুলে নেন।

শীর্ষ লিগে প্রথমবারের মত খেলতে আসা হেইডেহেম বায়ার্ন মিউনিখকে পরাজিত করা ছাড়াও ডর্টমুন্ডের সাথে দুইবার ড্র করেছে। ম্যাচের ৭০ মিনিটে নিকোলা ডোভডান ফ্রি-কিক থেকে দারুন এক গোলে স্বাগতিকদের সমতায় ফেরান। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালিস্ট ডর্টমুন্ডের সাথে চতুর্থ স্থান নিয়ে লড়াইয়ে থাকা লিপজিগ ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে মোহাম্মদ সিমাকানের পাস থেকে ওপেন্ডার গোলে জয় নিশ্চিত করে।

এই জয়ে পঞ্চম স্থানে থাকা ডর্টমুন্ডের থেকে তিন পয়েন্ট এগিয়ে গেছে লিপজিগ। অধিানয়ক উইলি ওরবান কঠিন এই ম্যাচে জয়ের পর বলেছেন, ‘অনেক শীর্ষ দলই এখানে এসে পয়েন্ট হারিয়েছে। কিন্তু আমরা পূর্ণ তিন পয়েন্ট নিয়ে বাড়ি যাচ্ছি। যোগ্য দল হিসেবেই আজ আমরা জয়লাভ করেছি।’

এদিকে দিনের আরেক ম্যাচে  রবিন হ্যাকের হ্যাটট্রিক সত্তে¡ও উত্তেজনাকর ম্যাচে হফেনহেইমের কাছে ৪-৩ গোলে পরাজিত হয়ছে মনচেনগø্যাবাখ । ৬৬ মিনিটে হফেনহেইম ৩-১ গোলে এগিয়ে থাকলেও হ্যাক ১১ মিনিটে দুই গোলে করে দলকে সমতায় ফেরায়। কিন্তু এন্টন স্টাখের স্টপেজ টাইমের গোলে স্বাগতিকরা দারুন এক জয় নিয়ে মঠ ছাড়ে।  

অক্টোবরের পর প্রথম জয় তুলে নিয়েছে তলানির দল ড্রামস্ট্যাড। ওস্কার ভিলহেলমসন ও ক্রিস্টোফ ক্লারেরেল গোলে তলানির দ্বিতীয় দল কোলনকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা। এই জয় সত্তেও সেফটি জোন থেকে এখনো ১০ পয়েন্ট দুরে রয়েছে ড্র্যামস্ট্রাড। হাতে রয়েছে আর মাত্র চার ম্যাচ।

এদিকে সেফটি জোনের সর্বশেষ ১৫তম স্থানে থাকা বোখামের থেকে পাঁচ পয়েন্ট দুরে রয়েছে কোলন। বোখাম কাল উল্ফসবার্গের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে।
 

একুশে সংবাদ/এস কে  

Link copied!