AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমি ভুলটা না করলে ভারত বিশ্বকাপ জয় করতো!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫২ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
আমি ভুলটা না করলে ভারত বিশ্বকাপ জয় করতো!

গত বছর বিশ্বকাপ ফাইনালে হার এখনও তাঁর স্মৃতিতে দগদগে। সেই রাতের কথা এখনও ভুলতে পারেননি। অস্ট্রেলিয়ার কাছে সেই ম্যাচে হারের নেপথ্যে কি তাঁর ভুল ছিল? এক সাক্ষাৎকারে তা প্রকাশ করেছেন কেএল রাহুল। তাঁর মতে, একটা ছোট্ট ভুল না করলে ক্রিজে আরও বেশি সময় থাকতে পারতেন তিনি। তাতে ভারত হয়তো চ্যাম্পিয়নও হয়ে যেতে পারত।

সেই ম্যাচে ১০৭ বলে ৬৬ রান করেছিলেন রাহুল। মাত্র একটি বাউন্ডারি মেরেছিলেন। স্ট্রাইক রেট ছিল ৬১.৬৮। সেই ইনিংসের পরে সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। রাহুল বলেছেন, “বিশ্বকাপ ফাইনালের কথা এখনও মনে আছে আমার। মিচেল স্টার্ককে খেলা সেই ওভারের কথা স্পষ্ট মনে আছে। সে দিন ওর বল রিভার্স সুইং করছিল। খুব কঠিন কোণ থেকে বল করছিল বলে আক্রমণ করতে পারছিলাম না। ওকে আক্রমণ করব না সাবধানে খেলব, এই ভাবনা ভাবতে ভাবতেই ভুল করে বসি। গুরুত্বপূর্ণ সময়ে ওর বলে খোঁচা দিয়ে আউট হই।”

রাহুল আরও বলেছেন, “আমার এখনও মনে হয়, সে দিন যদি ওই ভুল না করতাম এবং বাকি ওভারগুলো খেলে দিতে পারতাম, তা হলে আমাদের স্কোরবোর্ডে আরও অন্তত ৩০-৪০ রান যোগ হত। তা হলে আমরা হয়তো বিশ্বকাপ জিতে যেতাম। ওই একটা আক্ষেপ আমার মনে এখনও রয়ে গিয়েছে।”

উল্লেখ্য, সেই ম্যাচে শতরান করে একাই অস্ট্রেলিয়াকে জিতিয়েছিলেন ট্রেভিস হেড। সাত ওভার বাকি থাকতে ৬ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া। রাহুলের দাবি, ভারত আরও বেশি রান তুললেও জেতার জন্য যথেষ্ট হত কি না, সেই প্রশ্ন উঠছে।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!