AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাত্র ২ বলেই শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১০ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
মাত্র ২ বলেই শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি

রাওয়ালপিন্ডিতে মাত্র দুই বল খেলা হবার পর ভারী বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি।

বৃষ্টির কারনে ৩০ মিনিট দেরিতে শুরু হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক মাইকেল ব্রেসওয়েল। কিন্তু আড়াই ঘন্টা পর শুরু হয় ব্যাট-বলের লড়াই। ফলে স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে ম্যাচটি ৫ ওভারে নির্ধারন করেন দুই অন-ফিল্ড আম্পায়ার আহসান রাজা এবং আলিম দার।

পাকিস্তানের হয়ে প্রথম ওভার বোলিং করতে আসেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি।  তার প্রথম ডেলিভারিতে লেগ-বাই থেকে দুই রান পায় নিউজিল্যান্ড। পরের ডেলিভারিতে কিউইদের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা টিম রবিনসনকে বোল্ড করেন আফ্রিদি।

পাকিস্তানের উইকেট শিকারের আনন্দ শুরু হবার পরই বৃষ্টি শুরু হলে আবারও বন্ধ হয় খেলা। এরপর আর মাঠে গড়ায়নি ম্যাচ।

এ ম্যাচ দিয়ে প্রায় চার বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন পাকিস্তানী  পেসার মোহাম্মদ আমির। কিন্তু প্রত্যাবর্তন ম্যাচে মাত্র দুই বল ফিল্ডিং করার সুযোগ পান তিনি।

এ ম্যাচে পাকিস্তানের হয়ে অভিষেক হয় ব্যাটার উসমান খান, স্পিনার আবরার আহমেদ এবং অলরাউন্ডার মুহাম্মদ ইরফান খানের। নিউজিল্যান্ডের হয়ে অভিষেক ঘটে রবিনসনের।

আগামী জুনে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজটি পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে প্রস্তুতির মঞ্চ। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারনে কেন উইলিয়ামসনসহ উপরের সারির নয়জন খেলোয়াড়কে ছাড়াই সিরিজ খেলছে নিউজিল্যান্ড।

সিরিজের বাকি ম্যাচগুলো ২০, ২১, ২৫ এবং ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। শেষ দুই ম্যাচ হবে লাহোরে।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!