AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছিটকে গেলেন কনওয়ে, বদলি হিসাবে ৩৬ বছরের পেসার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৮ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
ছিটকে গেলেন কনওয়ে, বদলি হিসাবে ৩৬ বছরের পেসার

চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান ডেভন কনওয়ে ইনজুরির কারণে আইপিএল ২০২৪ থেকে ছিটকে গিয়েছেন। বৃহস্পতিবার ফ্র্যাঞ্চাইজি এই খবরটি নিশ্চিত করেছে। ডেভন কনওয়ে, যিনি গত দুই আইপিএল মৌসুম চেন্নাই সুপার কিংসের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। ২৩ ম্যাচ খেলে ৯২৪ রান করেছেন, যার মধ্যে ৯টি অর্ধশতক এবং অপরাজিত ৯২ রানের সর্বোচ্চ রান রয়েছে।

চেন্নাই-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি রিচার্ড গ্লিসনকে মৌসুমের বাকি অংশের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ৩৩ বছর বয়সি এই খেলোয়াড়কে ৫০ লক্ষ টাকা রিজার্ভ মূল্যে চেন্নাই সুপার কিংসে যোগ দেবেন।

চেন্নাই সুপার কিংসের ওপেনার ব্যাটার ডেভন কনওয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ থেকে ছিটকে গিয়েছেন। চোটের কারণে চলতি মৌসুমের দলের সঙ্গে যুক্ত ছিলেন না নিউজিল্যান্ডের এই তারকা ব্যাটার। তার জায়গায়, চেন্নাই বাকি মৌসুমের জন্য ইংল্যান্ড ক্রিকেট দলের ফাস্ট বোলার রিচার্ড গ্লিসনকে তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। সিএসকে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা করেছে।  

বুড়ো আঙুলের চোটের কারণে এই মৌসুমের খেলতে পারেননি ডেভন কনওয়ে।বুড়ো আঙুলের চোটের কারণে আইপিএল২০২৪-এর প্রথমার্ধে ডেভন কনওয়ে চেন্নাই সুপার কিংসের জন্য অনুপলব্ধ ছিলেন। গত মাসে তার বুড়ো আঙুলে অস্ত্রোপচার হয়েছিল এবং তারপর থেকে খেলার মাঠ থেকে দূরে রয়েছেন এই ওপেনার ব্যাটার। গত বছর গুজরাট টাইটানসের বিরুদ্ধে ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছিলেন ডেভন কনওয়ে। আইপিএল ২০২৩-এ, তিনি ১৬ ম্যাচে ৬৭২ রান করেছিলেন। সেই বছরে দলের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ডেভন কনওয়ে।  

ডেভন কনওয়ের বদলে ইংল্যান্ডের রিচার্ড গ্লিসনকে দলে নিল চেন্নাই সুপার কিংস। রিচার্ড গ্লিসন ইংল্যান্ড দলের হয়ে ৬টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ডানহাতি ফাস্ট বোলার গ্লিসন ইংল্যান্ডের হয়ে ৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৯টি উইকেট নিয়েছেন। এদিকে তার সেরা পারফরম্যান্স হল ১৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করা। তিনি তার প্রথম টি-টোয়েন্টিতে, ভারতের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়েছিলেন, যার মধ্যে রয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং ঋষভ পন্তের উইকেট। রিচার্ড গ্লিসন প্রথম-শ্রেণির ক্রিকেটে ১৪৩টি উইকেট নিয়েছেন। বর্তমানে টেবিলের তৃতীয় স্থানে থাকা চেন্নাই এখন শুক্রবার লখনউতে পঞ্চম স্থানে থাকা লখনউ সুপার জায়ান্টদের বিরুদ্ধে খেলতে নামবে।

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

 

 

 

 

 

Link copied!