AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অলিম্পিকের চ্যাম্পিয়নদের জন্য বড় অর্থ পুরস্কার ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৫৯ এএম, ১১ এপ্রিল, ২০২৪
অলিম্পিকের চ্যাম্পিয়নদের জন্য বড় অর্থ পুরস্কার ঘোষণা

আগামী জুলাই থেকে মাঠে গড়াবে প্যারিস অলিম্পিক। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এই গেমসের পর্দা উঠবে ২৬ জুলাই। এর আগে বড়সড় সিদ্ধান্ত নিয়েছে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস।

এত দিন অলিম্পিকের চ্যাম্পিয়ন অ্যাথলেটরা শুধু পদকই পেতেন, প্রাইজমানি নয়। তবে অলিম্পিকের ১২৮ বছরের ইতিহাসের ধারা ভেঙে প্যারিস অলিম্পিক চ্যাম্পিয়নদের আর্থিকভাবে পুরস্কৃত করবে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস।

ওয়ার্ল্ড অ্যাথলেটিকসের সভাপতি সেবাস্তিয়ান কো বলেন, ‘অ্যাথলেটদের ক্ষমতায়ন এবং তারা অলিম্পিক গেমসের সাফল্যে তাদের যে গুরুত্বপূর্ণ ভূমিকা সেটার স্বীকৃতি দেওয়া, সর্বোপরি অ্যাথলেটিকসের জন্যই অলিম্পিক গেমসে অর্থ পুরস্কার চালু করাটা গুরুত্বপূর্ণ।’

জানা গেছে, অ্যাথলেটিকসের ৪৮ ইভেন্টের চ্যাম্পিয়নদের প্রত্যককে সংস্থার পক্ষ থেকে দেওয়া হবে ৫০ হাজার মার্কিন ডলার। বুধবার এই ঘোষণা দিয়েছে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস।

সংস্থাটি জানিয়েছে, প্যারিস অলিম্পিকের ৪৮ চ্যাম্পিয়নকে ৫০ হাজার করে অর্থ পুরস্কার দেওয়ার জন্য তাদের খরচ হবে ২৪ লাখ ডলার। প্রতি চার বছরে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি যে বরাদ্দ দেয়, সেখান থেকেই এই অর্থের সংস্থান করবে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস। এর মধ্য দিয়ে অলিম্পিক চ্যাম্পিয়নদের আর্থিকভাবে পুরস্কৃত করা প্রথম আন্তর্জাতিক ফেডারেশন হবে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস।

চ্যাম্পিয়নদের পুরস্কৃত করার ঘোষণা এলেও রৌপ্য কিংবা ব্রোঞ্জজয়ীদের নয় কেন? এমন প্রশ্নের জবাবে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস জানিয়েছে, প্যারিস অলিম্পিকে শুধু চ্যাম্পিয়নদের প্রাইজমানি দেওয়া হবে। পরে তথা ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিক থেকে সংস্থা অর্থ দেওয়া শুরু করবে রৌপ্য ও ব্রোঞ্জজয়ীদেরও।
 

একুশে সংবাদ/এস কে
 

Link copied!