AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাস্তির কবলে ইশান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩১ পিএম, ২ এপ্রিল, ২০২৪
শাস্তির কবলে ইশান

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে অন্যতম বিতর্কিত নাম ইশান কিষান। একের পর এক বিতর্কের কেন্দ্রে জড়াচ্ছে তার নাম। মানসিক স্বাস্থ্যের দোহাই দিয়ে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের দল থেকে দাঁড়ানোর পর দুবাইয়ে পার্টি করা থেকে, বোর্ডের নির্দেশকে তোয়াক্কা না করে রঞ্জি ম্যাচ না খেলে আইপিএলের প্রস্তুতি নেওয়া- বেপরোয়া মানসিকতা দেখিয়েছেন ইশান। যার জেরে তিনি তীব্র সমালোচনারও সম্মুখীন হন।

এর জন্য ইশান কিষানকে বড় শাস্তির মুখেও পড়তে হয়। তরুণ কিপার ব্যাটারকে বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হয়। ২০২৪ আইপিএলে এখনও পর্যন্ত আহামরি পারফরম্যান্সও করেননি ইশান। তিন ম্যাচে তিনি মাত্র ৫০ রান করেছেন।মুম্বাই হারের হ্যাটট্রিক করে লিগ তালিকায় লাস্টবয়। এবার আইপিএলে তাঁর ফ্র্যাঞ্চাইজি টিম মুম্বাই ইন্ডিয়ান্সও শাস্তি দিল ইশানকে। কিন্তু কেন?  

এমআই-এ প্লেয়ারদের শৃঙ্খলার মধ্যে রাখতে বিভিন্ন নিয়ম রয়েছে। এই যেমন- দলের প্রতিটি প্লেয়ারকে সঠিক সময়ে অনুশীলনে আসতে হবে, হোটেলে কোনও কিছুর কল টাইম দেওয়া হলে, সেখানে নিয়ামানুবর্তিতা মানতে হবে। এই সব অনেক নিমই আছে। আর এই নিয়ম ভাঙলেই পেতে হবে কড়া শাস্তি। তবে সেই শাস্তি প্লেয়ারদের জন্য অস্বস্তির হলেও, বাকিদের জন্য কিন্তু মজাদার বিষয় হয়।

ইশান কিষানকেই যেমন শাস্তিস্বরুপ পরতে হয়েছিল অদ্ভূত সুপারহিরো পোশাক। মুম্বাই বিমানবন্দরে মজাদার এক সুপারহিরো পোশাকে দেখা গিয়েছে ইশানকে। মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়েছে। যা নিয়ে তুমুল হাসিহাসিও চলছে।

আসলে মুম্বাই ম্যানেজমেন্টের তৈরি নিয়ম ভাঙলে প্রত্যেককেই একটি নির্দিষ্ট পোশাকে গোটা দিন কাটাতে হয়। আলাদা আলাদা মৌসুমের জন্য আলাদা আলাদা পোশাক তৈরি হয়। এই বছর মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে দলের রঙেই এক সুপারহিরো পোশাক ডিজাইন করা হয়েছে। সেই পোশাকে মুম্বাই ইন্ডিয়ান্সের লোগোও রয়েছে।

আর নিয়ম ভাঙার শাস্তি হিসেবে ইশানকেও মজাদার বিশেষ পোশাক পরে টিম বাস থেকে বিমান বন্দরের টার্মিনালে প্রবেশ করতে দেখা গিয়েছে। তবে ইশান একা নন, কুমার কার্তিকেয়া সহ আরও কিছু ক্রিকেটারকে একই পোশাকে দেখা গিয়েছে। তবে এই প্রথম বার নয়। ইশান কিষানকে এর আগেও এমন শাস্তি পেতে দেখা গিয়েছে। তবে শুধু জুনিয়ররা নন, নিয়ম ভাঙলে শাস্তির আওতা থেকে বাদ পড়েন না দলের সিনিয়ার ক্রিকেটাররা।


একুশে সংবাদ/এস কে 

Link copied!