AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চতুর্থ বাংলাদেশি হিসেবে‌ যে রেকর্ড গড়লেন মুমিনুল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৪৬ পিএম, ১ এপ্রিল, ২০২৪
চতুর্থ বাংলাদেশি হিসেবে‌ যে রেকর্ড গড়লেন মুমিনুল

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে চট্টগ্রামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। যেখানে হতাশাজনক পারফরম্যান্স উপহার দিচ্ছে টাইগাররা। তবে এর মাঝেই অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন টাইগার ক্রিকেটার মুমিনুল হক।শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে ২৫ রান করার মাধ্যমে টেস্ট সংস্করণে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুমিনুল। চতুর্থ বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

মুমিনুলের আগে বাংলাদেশের হয়ে ৪ হাজার রান ক্লাবে নাম লিখিয়েছেন- মুশফিকুর রহিম (৫৬৭৬), তামিম ইকবাল (৫১৩৪) ও সাকিব আল হাসান (৪৪৫৪)।

এদিকে চট্টগ্রাম টেস্টে মাইলফলকের সামনে আছেন তাইজুল ইসলামও। এই ম্যাচে ৫টি উইকেট পেলেই বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে লংগার ভার্সনে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

তাইজুলের আগে বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে টেস্টে দুইশো উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। ৬৬ টেস্টে ১১১ ইনিংসে ৩১.০৬ গড়ে ২৩৩ উইকেট নিয়েছেন সাকিব। সাকিব, তাইজুলের পরেই রয়েছেন মেহেদি হাসান মিরাজ। তিনি ৪২ ম্যাচের ৭৩ ইনিংসে ১৬৩ উইকেট নিয়েছেন।

২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষেক হয় তাইজুলের। ক্যারিয়ারে এখন পর্যন্ত ৪৫ টেস্টের ৮০ ইনিংসে এখন পর্যন্ত ১৯৫ উইকেট শিকার করেছেন তিনি। টেস্ট ক্যারিয়ারে তাইজুলের বোলিং গড় ৩১.৩১।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!