AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্বিতীয় সেশনে বাংলাদেশের প্রাপ্তি ২ উইকেট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:২৮ পিএম, ৩০ মার্চ, ২০২৪
দ্বিতীয় সেশনে বাংলাদেশের প্রাপ্তি ২ উইকেট

শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় সেশনে উইকেটের দেখা পেল স্বাগতিক বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলংকা দ্বিতীয় সেশন শেষে ৫৮ ওভারে ২ উইকেটে ২১৪ রান করেছে। প্রথম সেশনে বিনা উইকেটে ৮৮ রান করেছিলো সফরকারী শ্রীলংকা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলংকান ইনিংসের ষষ্ঠ ওভারেই উইকেট শিকার করতে পারতেন অভিষেক টেস্ট খেলতে নামা বাংলাদেশের পেসার হাসান মাহমুদ। ব্যক্তিগত ৯ রানে স্লিপে ক্যাচ দিয়েছিলেন লঙ্কান ওপেনার নিশান মাদুশকা। কিন্তু সেটি তালুবন্দি করতে পারেননি মাহমুদুল হাসান জয়।

এরপর ১৬তম ওভারে সরাসরি থ্রোতে উইকেট ভাঙ্গতে না পারায় শ্রীলংকার আরেক ওপেনার দিমুথ করুনারত্নেকে ব্যক্তিগত ১৮ রানে আউট করতে পারেননি মেহেদি হাসান মিরাজ।

২২তম ওভারে আবারও উইকেট বঞ্চিত হন হাসান। ২২ রানে ফাইন লেগে করুনারত্নের ক্যাচ ফেলেন সাকিব আল হাসান। বল সাকিবের হাত ফসকে ছক্কা হয়।

জীবন পেয়ে হাফ-সেঞ্চুরি তুলে বিদায় নেনন মাদুশকা। রান আউট হবার আগে ৬টি চারে ১০৫ বলে ৫৭ রান করেন তিনি।

দলীয় ৯৬ রানে উদ্বোধনী জুটি পতনের পর শ্রীলংকার স্কোর ২শ পার করেন করুনারতেœ ও তিন নম্বরে নামা কুশল মেন্ডিস। জুটিতে ১১৪ রান যোগ হবার পর করুনারত্নেকে শিকার করে প্রথম টেস্ট উইকেটের দেখা পান হাসান। ৮টি চার ও ১টি ছক্কায় ১২৯ বলে ৮৬ রান করেন করুনারতেœ।

করুনারত্নে ফেরার পর অ্যাঞ্জেলো ম্যাথুজকে নিয়ে চা-বিরতিতে যান  কুশল। ৭টি চার ও ১টি ছক্কায় কুশল ৬৫ ও ম্যাথুজ ১ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের হাসান ৩৩ রানে ১ উইকেট নেন। 

 

একুশে সংবাদ/এস কে

Link copied!