AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লিভারপুল আলনসোর জন্য সঠিক ক্লাব নয় মনে করছেন ম্যাথিউস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪০ পিএম, ২৮ মার্চ, ২০২৪
লিভারপুল  আলনসোর জন্য সঠিক ক্লাব নয় মনে করছেন ম্যাথিউস

ব্যালন ডি’অর বিজয়ী সাবেক জার্মান অধিনায়ক লোথার ম্যাথিউস বলেছেন ট্রান্সফার বাজারে পছন্দের শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের কোচ জাভি আলনসোর জন্য লিভারপুল সঠিক ক্লাব হবে না।গুঞ্জন আছে আসন্ন গ্রীষ্মে লেভারকুজেন ছেড়ে লিভারপুল, রিয়াল মাদ্রিদ কিংবা বায়ার্ন মিউনিখে যোগ দিতে পারেন আলনসো। এই ক্লাবগুলোতে খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারে বেশ কিছু সময় কাটিয়ছেন তিনি।  বুন্দেসলিগায় এই মুহূর্তে শীর্ষে থাকা লেভারকুজেনকে দুর্দান্তভাবে সহযোগিতা করার কারনেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলো তার প্রতি আগ্রহী হয়ে উঠেছে।

এই মুহূর্তে বায়ার্ন মিউনিখের থেকে ১০ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে রয়েছে এখনো পর্যন্ত অপরাজিত থাকা লেভারকুজেন। মৌসুম শেষ হতে আর মাত্র আট ম্যাচ বাকি। প্রথমবারের মত জার্মান লিগ শিরোপা দখলের দ্বারপ্রান্তে রয়েছে আলনসোর দল।

বার্তা সংস্থা এএফপি ও অন্যান্য গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে ম্যাথিউস বলেছেন মৌসুম শেষে জার্গেন ক্লপের বিদায়ে লিভারপুলকে এই স্থান পূরণে অনেক কষ্ট করতে হবে। তিনি আরো বলেন আলনসোর উচিৎ লেভারকুজেনেই থেকে যাওয়া, ‘মৌসুম শেষে আলসনোর লিভারপুলে যাওয়া ঠিক হবে না। তার সামনে আরো ভাল বিকল্প  রয়েছে।’

ক্যারিয়ারের প্রায় বেশীরভাগ সময় বায়ার্নে  কাটিয়েছেন ম্যাথিউস। বায়ার্নে থমাস টাচেলের পর আলসনো সঠিক পছন্দ হতে পারেন। একইসাথে তিনি স্বীকার করেছেন আলনসো এসে বায়ার্নে নতুন খেলোয়াড়দের নিয়ে নতুন ভবিষ্যত গড়ে তুলতে পারে।

এবারের মৌসুমে লেভারকুনে এ পর্যন্ত  ৩৮ ম্যাচে ৩৪টি জয় ও চারটিতে ড্র করেছে। এছাড়া জার্মান কাপে শেষ চার ও ইউরোপা লিগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। আলনসোর অধীনে ঐতিহাসিক ট্রেবল জয়ে লেভারকুসের সঠিক পথেই রয়েছে।

ম্যাথিউস বলেন, ‘কেন সে লিভারপুলে যাবে। এই সুন্দর ক্লাব ছেড়ে তার কেন যেতে হবে। এই ক্লাবটি তাদের সুন্দর ফুটবল দিয়ে আমাদের আনন্দ দিচ্ছে। ১২ বছর আগে বার্সেলোনা যেমন দিয়েছিল।’

জানুয়ারিতে পুরো ফুটবল বিশ^কে হতবাক করে দিয়ে ক্লপ মৌসুম শেষে লিভারপুল ছাড়ার ঘোষনা দেন। নয় বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার শেষে ক্লপের এমন বিদায় অনেকেই মেনে নিতে পারছে না।

ম্যাথিউস আরো বলেছেন, লিভারপুলে ক্লপের সাফল্যই এই পদ অন্য কোন কোচের জন্য কঠিন করে তুলেছে, ‘জার্গেন ক্লপের জন্যই  অন্য কোন কোচের জন্য লিভারপুলে কাজ করা মোটেই সহজ হবে না। কারন ক্লপ একজন নায়ক, সে অসাধারন। সে যা করেছে তা বিরল। এর থেকে ভাল কিছু করা কারো পক্ষেই সম্ভব নয়।’

১৯৯০ বিশ^কাপ জয়ী জার্মানী দলের অধিনায়ক ম্যাথিউস বর্তমানের জার্মান কোচ জুলিয়াস নাগলসম্যানের প্রশংসা করে বলেছেন তার অধীনে জাতীয় দল সঠিক পথেই রয়েছে। সদ্য সমাপ্ত দুটি প্রীতি ম্যাচে ফ্রান্স ও নেদারল্যান্ডসকে পরাজিত করে ঘরের মাঠে আসন্ন ইউরো চ্যাম্পিয়নশীপের প্রস্তুতিটাও ভালই সেড়ে নিয়েছে জার্মানী।

এদিকে ম্যাথিউস আরো বলেছেন জার্মান জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে তারা জার্গেন ক্লপকে আশা করেন। এটা তাদের একটা স্বপ্ন।

একুশে সংবাদ/এস কে


 

Link copied!