AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হারের জন্য নিজেকে দায়ী করলেন ধাওয়ান!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৩ পিএম, ২৬ মার্চ, ২০২৪
হারের জন্য নিজেকে দায়ী করলেন ধাওয়ান!

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে হারের কারণ নিয়ে কথা বলেছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। এই পরাজয়ের জন্য তিনিও নিজেকে দায়ী করেছেন। শিখর ধাওয়ান স্বীকার করেছেন যে তিনি প্রথম ৬ ওভারে ধীরে ব্যাটিং করেছিলেন। এছাড়া বিরাট কোহলির দুটি ক্যাচ ফেলে দেন পাঞ্জাব কিংসের ফিল্ডাররা। দলকেও এর ফল ভোগ করতে হয়েছে বলে মনে করেন শিখর ধাওয়ান।

পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান স্বীকার করেছেন যে প্রথম ওভারেই বিরাট কোহলি ক্যাচ আউট হলে চাপে পড়ে যেত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তিনি আরও বলেন যে, দল ১০ থেকে ১৫ রান কম করেছিল, যার খেসারত দিতে হল পাঞ্জাব কিংসকে। যদি পাঞ্জাব কিংস আর কিছু রান বেশি করত তাহলে বেঙ্গালুরু দলের ওপর বাড়তি চাপ তৈরি হত।

ম্যাচের পরবর্তী উপস্থাপনা অনুষ্ঠানে পাঞ্জাব কিংসের পরাজয়ের কারণ নিয়ে কথা বলেছেন শিখর ধাওয়ান। তিনি বলেন, ‘এটি একটি ভালো ম্যাচ ছিল, আমরা ম্যাচটি নিয়ন্ত্রণ করেছি এবং আবারও আমরা এটি জিততে পারিনি। আমরা আসলে ১০ থেকে ১৫ রান কম করেছিলাম। আমি প্রথম ছয় ওভারে একটু ধীর গতিতে খেলেছি। সেই ১০-১৫ রানটার জন্য আমাদের বড় মূল্য দিতে হয়েছে। এরপরে আবার আমরা বিরাট কোহলির ক্যাচ ড্রপ করেছি।’

ম্যাচের টার্নিং পয়েন্ট নিয়ে কথা বলতে গিয়ে শিখর ধাওয়ান আরও বলেন, ‘বিরাট কোহলি ৭০ রানের বেশি রান করেছেন এবং আমরা এই শ্রেণির খেলোয়াড়ের ক্যাচ ফেলে দিয়েছি। এর জন্য আমাদের মূল্য দিতে হয়েছে। আমরা যদি সেই ক্যাচটা নিতাম, তাহলে দ্বিতীয় বলেই আমরা ম্যাচের রাশ ধরতে পারতাম। কিন্তু আমরা সেখানে গতি হারিয়ে ফেলেছিলাম এবং তারপরে আমাদের এর মূল্য দিতে হয়েছিল।’ আসলে ইনিংসের দ্বিতীয় বলেই ক্যাচ দিয়েছিলেন বিরাট কোহলি। এর পরও ব্যাক্তিগত ৩০ রানের মাথায় একটি ক্যাচ দিয়েছিলেন বিরাট কোহলি, তবে সেই ক্যাচটিও ফেলে দেন পাঞ্জাব ফিল্ডাররা।

একই সঙ্গে শিখর ধাওয়ান এই পরাজয়ের জন্য নিজেকে দায়ী করেছেন, ‘উইকেটটা ভালো লাগছিল, কিন্তু এটা খুব একটা বাস্তবিক উইকেট ছিল না। বলটা থেমে থেমে আসছিল। একটু বাউন্স এবং টার্নও ছিল। ৭০% ভালো ছিল এবং ৩০ শতাংশ সাধারাণ মানের ছল। আমি আমার রান নিয়ে খুশি, কিন্তু আমি অনুভব করেছি যে আমি প্রথম ছয় ওভারে একটু বেশি গতিতে খেলতে পারতাম, এটাই আমার মনে হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমরা পরপর উইকেট হারিয়েছিলাম। আমরা পরপর দুটি উইকেট হারিয়েছিলাম এবং এটি আমাদের উপর চাপ সৃষ্টি করেছিল। শেষ পর্যন্ত এই উইকেটে আমরা এটাই ভেবেছিলাম। ম্যাচ যাবে শেষ ওভার পর্যন্ত। এমনকি শেষ পর্যন্ত, আমরা একটু ভালো বোলিং করতে পারতাম।’ এই সময়ে দলের স্পিনার হারপ্রীত ব্রারেরও প্রশংসা করেছেন শিখর ধাওয়ান।  

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!