AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পার্পল ক্যাপ পরে মাঠে নামবেন মুস্তাফিজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৬ পিএম, ২৬ মার্চ, ২০২৪
পার্পল ক্যাপ পরে মাঠে নামবেন মুস্তাফিজ

আইপিএলের ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচেই চেন্নাইয়ের জার্সিতে বল হাতে ঝলক দেখিয়েছেন মুস্তাফিজুর রহমান। ব্যাঙ্গালুরুর বিপক্ষে ২৯ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন তিনি। দলের জয়ের দিনে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই।

চেন্নাইয়ের ঘরের মাঠ এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে মঙ্গলবার রাতে স্বাগতিকদের বিপক্ষে মুখোমুখি হবে গুজরাট টাইটান্স। এই ম্যাচে চেন্নাইয়ের বাকি খেলোয়াড়েরা যখন হলুদ জার্সির সঙ্গে হলুদ টুপি পরে মাঠে নামবেন, তখন বাংলাদেশি পেসারকে দেখা যাবে আরেকটু ভিন্ন রূপে।

আগের ম্যাচেই ব্যাঙ্গালুরুর বিপক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ম্যাচ-সেরার পাশাপাশি ‘পার্পল ক্যাপ;-এর মালিক হয়েছেন মুস্তাফিজ। তাই আজকের ম্যাচে ফিজের মাথায় থাকবে পার্পল ক্যাপ বা বেগুনি টুপি। বিশেষ এই টুপি পরে অবশ্য ফিল্ডিং না-ও করতে পারেন তিনি।

প্রতি ম্যাচে সর্বোচ্চ উইকেটশিকারির পার্পল ক্যাপ পাওয়ার যে নিয়ম, সেটি শুরুতেই পেয়ে গেছেন মোস্তাফিজ। আইপিএলে প্রথম রাউন্ড এরই মধ্যে শেষ।

সোমবার তো নিজেদের দ্বিতীয় ম্যাচটিও খেলে ফেলেছে ব্যাঙ্গালুরু ও পাঞ্জাব কিংস। তবে এখনো এক ম্যাচে সর্বোচ্চ উইকেট নেয়ার তালিকায় কেউ ছাড়িয়ে দিতে পারেননি ফিজকে। গুজরাটের বিপক্ষে ম্যাচে ১৪ রানে ৩ উইকেট নিয়ে কাছাকাছি গিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ানসের জাসপ্রীত বুমরাহ।

এদিকে চিপকে গুজরাটের বিপক্ষে অবশ্য মুস্তাফিজের একাদশে থাকা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। মাথিশা পাথিরানা না থাকায় সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু চোট কাটিয়ে লঙ্কান পেসার ফিরেছেন চেন্নাইয়ে।

তবে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সবুজ সংকেত না পেলে পাথিরানার খেলা না-ও হতে পারে। কারণ, সামনে টি-২০ বিশ্বকাপ বলেই এই সতর্কতা। আর সে ক্ষেত্রে ফিজের দরজাটা আবারো খুলে যাবে। তবে প্রথম ম্যাচে যে পারফরম্যান্স, অনায়াসে চেন্নাই একাদশে ফিজের জায়গা হয়ে যাওয়ার কথা। 
 

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!