AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেলিংহামের মতো তারকাদের সাথে ইউনাইটেড চুক্তি করবে না


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৭ পিএম, ২০ মার্চ, ২০২৪
বেলিংহামের মতো তারকাদের সাথে ইউনাইটেড চুক্তি করবে না

ক্লাবের সৌভাগ্য ফেরাতে দীর্ঘদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছে ম্যানচেস্টার ইউনাইটেড। দীর্ঘদিন প্রিমিয়ার লিগের শীর্ষ চারের লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখলেও শিরোপার দেখা পায়নি ইউনাইটেড। ট্রান্সফার সুবিধাকে কাজে লাগিয়েও সফল হতে পারছে না ইংলিশ ফুটবলের ঐতিব্যবাহী এই ক্লাবটি। এবারও আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে ইউনাইটেডের সামনে সুযোগ আছে বড় তারকাদের দলে ভেড়ানোর। কিন্তু ইউনাইটেডের সহ-সত্বাধিকারি জিম র‌্যাটক্লিফ জানিয়েছেন জুড বেলিংহামদের মত বড় তারকাদের দলে ভেড়ানোর কোন লক্ষ্য ক্লাবের নেই।

সম্প্রতি ইউনাইটেডের ২৫ শতাংশ শেয়ার ক্রয় বাবদ ১ বিলিয়ণ পাউন্ড লগ্নি করেছেন র‌্যাটক্লিফ। এর মাধ্যমে তিনি ইউনাইটেডের ফুটবল অপারেশন্স নিজের নিয়ন্ত্রনে নিয়ে নিয়েছেন।

কোচ এরিক টেন হাগ তার দ্বিতীয় মৌসুমে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই। ব্রিটিশ ধনকুবের র‌্যাটক্লিফ মৌসুম শেষে গ্রীষ্মকালীণ ট্রান্সফার মার্কেটে বড় অর্থ ব্যয় করবেন বলেই ধারনা করা হচ্ছে।

২০১৩ সালের পর থেকে প্রিমিয়ার লিগের শিরোপ পাওয়া ইউনাইটেড বর্তমানে টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে।  রোববার লিভারপুলকে হারিয়ে এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি।

গেরিয়ান্ট থমা সাইক্লিং ক্লাব আয়োজিত এক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়ে ৭১ বছর বয়সী র‌্যাটক্লিফ জানিয়েছেন রিয়াল মাদ্রিদ থেকে ইংলিশ মিডফিল্ডার বেলিংহামকে দলে ভেড়ানোর কোন চেষ্টা তিনি করবেন না। এ সম্পর্কে র‌্যাটক্লিফ বলেন, ‘তিনি একজন সেরা খেলোয়াড়। কিন্তু তাদের দিকে আমাদের কোন নজড় নেই। দু’একজন সেরা খেলোয়াড়ের পিছনে বিপুল পরিমান অর্থ ব্যয় করা কোন সমাধান নয়। গত ১০ বছরের দিকে তাকালে দেখা যাবে ইউনাইটেড হয়তো এক বা দুজন বড় খেলোয়াড়ের পিছনে ট্রান্সফারের সব অর্থ ব্যয় করেছে। সবার আগে  আমাদের একটি বিষয় নিশ্চিত করতে হবে- সঠিক ব্যক্তিকে সঠিক জায়গায় স্থান করে দেয়া। যিনি দলকে পরিচালনা করতে পারবে, ক্লাবকে গোছাতে পারবো। এরপর খেলোয়াড় বাছাই প্রক্রিয়া নিশ্চিত করতে হবে। বর্তমান ফুটবলে এটি একটি গুরুত্বপূর্ণ অধ্যায়।’

মৌসুমে শেষে পিএসজি ছাড়ার ঘোষনা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। রিয়াল মাদ্রিদে তার যোগদানের বিষয়টি অনেকটাই অনুমেয়। তারপরও সুযোগ থাকলে এমবাপ্পেকে দলে নেবার বিষয়ে র‌্যাটক্লিফ বলেন, ‘এমবাপ্পেকে নেবার সিদ্ধান্ত খুব একটা বুদ্ধিমানের কাজ হবে না। বরং আমাদের ক্ষেত্রে আরো বেশী চ্যালেঞ্জিং হবে বেলিংহাম কিংবা এমবাপ্পের বিকল্প কাউকে খুঁজে বের করা।’

এই মুহূর্তে র‌্যাটক্লিফের মূল লক্ষ্য প্রিমিয়ার লিগের অন্যতম শক্তিশালী দুই দল ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের পজিশনে নিজেদের নিয়ে যাওয়া। যদিও যাত্রাটা মোটেই সহজ নয়। এক্ষেত্রে আরো কিছুটা সময় প্রয়োজন বলে তিনি স্বীকার করেছেন। দীর্ঘদিনের সহকারী ডেভ ব্রেইলফোর্ডকে নিয়ে তিনি এখন এই কাজটা শেষ করতে চান।

একুশে সংবাদ/এস কে

Link copied!