AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চ্যাম্পিয়ন হয়ে প্যালেস্টাইনের পতাকা নিয়ে শাদাবদের মাঠ প্রদক্ষিণ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৩ পিএম, ১৯ মার্চ, ২০২৪
চ্যাম্পিয়ন হয়ে প্যালেস্টাইনের পতাকা নিয়ে শাদাবদের মাঠ প্রদক্ষিণ

অলরাউন্ডার শাদাব খানের নেতৃত্বে ইসলামাবাদ ইউনাইটেড দল তৃতীয়বারের জন্য পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতে ইতিহাসের পাতায় নিজেদের নাম তুলেছে। করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, ইমাদ ওয়াসিমের (৫ উইকেট) সহায়তায় ইসলামাবাদ মুলতান সুলতানকে ২০ ওভারে ১৫৯/৯ এ সীমাবদ্ধ করে এবং তারপরে মার্টিন গাপটিলের অর্ধশতকের সাহায্যে শেষ বলে ম্যাচটি জিতে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। শিরোপা জয়ের পর অধিনায়ক শাদাব খানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। এই ভিডিওতে তাকে প্যালেস্টাইনের পতাকা নিয়ে মাঠের চারপাশে প্রদক্ষিণ করতে দেখা গিয়েছে।

ইসলামাবাদ ইউনাইটেড পাকিস্তান সুপার লিগ ২০২৪ এর শিরোপা জিতেছে। শাদাব খানের নেতৃত্বে ইসলামাবাদ ইউনাইটেড ফাইনালে মুলতান সুলতানকে ২ উইকেটে হারিয়ে দিয়েছে। শিরোপা জয়ের পর ইসলামাবাদের খেলোয়াড়রা মাঠে প্যালেস্টাইনের পতাকা উড়িয়ে প্রদক্ষিণ করেন। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বিজয়ী দলের খেলোয়াড়রা এই কাজটি করেছে। তাহলে এর পরে তাদের বিরুদ্ধে পিসিবি বা আইসিসি কোনও পদক্ষেপ নেয় কিনা সেটাই দেখার?

সোশ্যাল মিডিয়ায় অনেক ভিডিও ক্রমশ ভাইরাল হচ্ছে, যখানে পিএসএল জেতার পর ইসলামাবাদের খেলোয়াড়দের প্যালেস্টাইনের পতাকা নিয়ে মাঠে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। ইসলামাবাদের ফাস্ট বোলার নাসিম শাহ এবং তার ভাই হুনাইন এবং উবায়দ শাহকে ভিডিওতে দেখা যাচ্ছে। তবে মাত্র এক মাস আগে করাচির জাতীয় স্টেডিয়ামে প্যালেস্টাইনের পতাকা বহনকারী এক ভক্তকে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল।

ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্টেডিয়ামের নিরাপত্তারক্ষী ভক্তকে পাকিস্তান সুপার লিগের টিকিটের পিছনে লেখা শর্তের কথা বলেন, যেখানে স্পষ্ট লেখা ছিল যে কোনও পোস্টার বা ব্যানার যাতে ধর্মীয়, রাজনৈতিক, জাতিগত বৈষম্য দেখানো হয় সেগুলো নিয়ে মাঠে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়ক শাদাব খানকেও এই ঘটনায় প্রশ্ন করা হয়েছিল। এর জবাবে তিনি বলেন, ‘এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।’ এই নিয়ে তৃতীয় শিরোপা জিতেছে ইসলামাবাদ ইউনাইটেড। উল্লেখ্য, ইসলামাবাদ ইউনাইটেড তৃতীয়বারের মতো পাকিস্তান সুপার লিগের শিরোপা জিতেছে। এর আগে ২০১৬ ও ২০১৮ সালে পিএসএল শিরোপা জিতেছিল দলটি।

ম্যাচের কথা বলতে গেলে, শাদাব বোলিংয়ে বিস্ময়কর কাজ করেছেন এবং তিনটি উইকেট নিয়েছেন। তিনি ছাড়াও ইমাদ ইতিহাস সৃষ্টি করেছেন এবং চার ওভারে ২৩ রানে পাঁচ উইকেট নেন। প্রথম বোলার হিসেবে পিএসএল ফাইনালে পাঁচ উইকেট নিয়েছেন তিনি। ইমাদও ব্যাট করতে নেমে অপরাজিত ১৯ রান করেন। তবে ম্যাচ চলাকালীন ড্রেসিংরুমে ধূমপান করতেও ধরা পড়েন তিনি। ম্যাচ সেরা নির্বাচিত হন ইমাদ।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!