AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৩০ পিএম, ১৫ মার্চ, ২০২৪
সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের দ্বিতীয়বারের মতো সিরিজ জয়ের অপেক্ষা আরও বাড়ল। অথচ মাত্র ৪৩ রানেই লঙ্কানরা ৩ উইকেট হারানোয় কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণের স্বপ্ন দেখা শুরু করেছিল টাইগার ক্রিকেটভক্তরা। পাথুম নিশাঙ্কা আর চারিথ আসালঙ্কার চতুর্থ উইকেট জুটি বদলে দিল ম্যাচের গতিপথ। এ দুই ব্যাটার সাজঘরে ফিরলেও জয় পেতে খুব বেশি কষ্ট করতে হয়নি শ্রীলংকাকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জবাবে ৭ উইকেট হারিয়ে রোমাঞ্চকর এক জয় তুলে নেয় শ্রীলংকা। এ সময় তাদের হাতে ছিল আরো ১৭ বল।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলংকা। প্রথম বলেই আউট হন আভিষ্কা ফার্নান্দো। মেন্ডিস ১৬ ও সাদিরা সামারাবিক্রমা ১ রানে ফিরলে ৪৩ রানে ৩ উইকেট হারায় লংকানরা। এ অবস্থায় বড় প্রতিরোধ গড়েন পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালঙ্কা।

চতুর্থ উইকেটে ১৮৫ রানের বিশাল জুটিতে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন নিশাঙ্কা ও আসালঙ্কা। যেখানে দারুণ এক সেঞ্চুরির দেখা পান নিশাঙ্কা। ব্যক্তিগত ১১৪ রানে তিনি ফেরার পর দ্রুত আরো ২ উইকেট হারায় দল। আসালঙ্কা ৯১ ও জানিথ লিয়ানাগে করেন ৯ রান।

সপ্তম উইকেটে ৩৪ রান যোগ করেন হাসারাঙ্গা ও ওয়েল্লালাগে। ২৫ রানের ক্যামিও খেলে হাসারাঙ্গা যখন আউট হন, জয় থেকে ২ রান দূরে লংকানরা। যা সহজেই নেন ওয়েল্লালাগে।

এদিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলংকার অধিনায়ক কুশল মেন্ডিস। বল হাতে শুরুতেই সাফল্য পায় তার দল। রানের খাতা খোলার আগে সাজঘরে ফেরেন লিটন দাস। চলতি সিরিজে দুই ওয়ানডের দুটিতেই ডাক মারার লজ্জা পান তিনি।

দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়েন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। ব্যক্তিগত ৪০ রানে শান্ত আউট হলে ভাঙে দুজনের ৭৫ রানের জুটি। দীর্ঘদিন পর অর্ধশতকের দেখা পাওয়া সৌম্য ৬৮ রানের চোখজুড়ানো ইনিংস খেলেন। তবে রানের খাতা খুলতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ।

চারে নেমে ইনিংসের শেষ পর্যন্ত খেলেছেন তাওহীদ হৃদয়। উপহার দিয়েছেন অপরাজিত ৯৬ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। মূলত তার ব্যাটে ভর করেই বড় সংগ্রহ পায় বাংলাদেশ। বাকীদের মাঝে মুশফিকুর রহিম ২৫ ও তানজিম সাকিব ১৮ রান করেন।

ইনিংসের শেষদিকে ১০ বলে অপরাজিত ১৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তাসকিন। শ্রীলংকার হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪টি, দিলশান মাদুশাঙ্কা দুটি ও প্রমোদ মাদুসান একটি করে উইকেট নেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!