AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-২০ সিরিজের সূচি প্রকাশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:২৬ এএম, ১৫ মার্চ, ২০২৪
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-২০ সিরিজের সূচি প্রকাশ

চলতি বছরের জুনে মাঠে গড়াবে টি-২০ বিশ্বকাপ। আসন্ন এই টুর্নামেন্টকে ঘিরে নিজেদের প্রস্তুতি সারছে বাংলাদেশ দল। এই বিশ্বকাপ ঘিরে কোচ চন্ডিকা হাথুরুসিংহে গত এক বছরে খেলোয়াড়দের দেখে নিয়েছেন। ২০২৩ সালের পারফরম্যান্স মূল্যায়ন করে কাউকে বাদও দেওয়া হয়েছে। 

চলমান বিপিএলের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজের দলে ফিরেছেন এনামুল হক বিজয় ও নাঈম শেখ। এই পরীক্ষা-নিরীক্ষা জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠেয় হোম সিরিজ পর্যন্ত চলবে।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শেষে বিশ্বকাপ দল নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দেবেন হাথুরুসিংহে। ডালাসে তাঁবু ফেলবেন কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি ম্যাচ খেলতে।

বাংলাদেশের জন্য প্রস্তুতির সিরিজ হলেও যুক্তরাষ্ট্রের জন্য যেটি বড় দলের বিপক্ষে আন্তর্জাতিক টি-২০ সিরিজ খেলা। দ্বিপাক্ষিক সিরিজ হওয়ায় যুক্তরাষ্ট্রকেও বিশ্বকাপ পরবর্তী সময়ে আতিথেয়তা দেবে বিসিবি।টাইগারদের প্রধান কোচ যুক্তরাষ্ট্রে প্রস্তুতি ম্যাচ খেলতে চেয়েছিলেন কন্ডিশনিং ক্যাম্পের অংশ হিসেবে। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে এই প্রস্তাবনা পরিচালনা পর্ষদে উপস্থাপন করা হলে সিইও নিজামউদ্দিন চৌধুরী যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেন।

পরে ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে আনুষ্ঠানিকভাবে দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দেয়া হয়। সম্প্রতি বিসিবি জানিয়েছিল, যুক্তরাষ্ট্র বোর্ডের কাছ থেকে ইতিবাচক সাড়া মিলেছে। অবশেষে তারই প্রতিফলন দেখা গেছে বৃহস্পতিবার (১৪ মার্চ)।এদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিন ম্যাচের টি-২০ সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট। আগামী ২১ মে শুরু হওয়া সিরিজের সবকটি ম্যাচই হবে টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে এর আগে কখনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ। এ মুহূর্তে দেশের মাটিতে বাংলাদেশ সিরিজ খেলছে শ্রীলংকার সঙ্গে। এরপর বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে জিম্বাবুয়ের।আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে অনুষ্ঠিত হবে এবারের টি-২০ বিশ্বকাপ। ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। এর মধ্যে দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে।

ডালাসে শ্রীলংকার বিপক্ষে ম্যাচের পর নিউইয়র্কে বাংলাদেশ খেলবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। বাকি দুটি ম্যাচ সেন্ট ভিনসেন্টে। 

একনজরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের সূচি:

২১ মে, প্রথম টি-২০
২৩ মে, দ্বিতীয় টি-২০
২৫ মে, তৃতীয় টি-২০

একুশে সংবাদ/এস কে

Link copied!