AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা পাওয়ারের সঙ্গে আইপিএসের ব্যাটারি তৈরি করছে লুমিনাস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:০৫ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪
ঢাকা পাওয়ারের সঙ্গে আইপিএসের ব্যাটারি তৈরি করছে লুমিনাস

লুমিনাস পাওয়ার টেকনোলজি ও ঢাকা পাওয়ার ট্রেডার্স বাংলাদেশে উন্নত মানের আইপিএসের ব্যাটারি উৎপাদনে যৌথ উদ্যোগ নিয়েছে। তাদের এই অংশীদারি স্থানীয় বাজারে উন্নত মানের ইনস্ট্যান্ট পাওয়ার সাপ্লাই (আইপিএস) সরবরাহ নিশ্চিত করার পাশাপাশি শক্তি সঞ্চয়ের সক্ষমতা বৃদ্ধি করবে বলে আশা করা হচ্ছে।

ডিপিটির সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে লুমিনাস এই প্রথম বিশেষভাবে বাংলাদেশের জন্য উপযোগী আইপিএস ব্যাটারি উৎপাদন শুরু করেছে। পরীক্ষিত আধুনিক প্রযুক্তি ও ডিজাইনের সংমিশ্রণে তৈরি এই ব্যাটারিগুলোর কার্যক্ষমতা অনেক বেশি হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এসব পণ্য যে শুধু সর্বোচ্চ কার্যকারিতা নিশ্চিত করে তা নয়, বরং বিশেষ রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয়তাও কমিয়ে আনে, নিশ্চিত করে ব্যাটারির সর্বোচ্চ স্থায়িত্ব। আধুনিক প্রযুক্তিতে তৈরি এই ব্যাটারিগুলোতে বিশেষ ওয়াটার-ফিলিং প্লাগ ও ইনডিকেটর আছে। ফলে ব্যবহারকারীরা ব্যাটারির পানির মাত্রা সম্পর্কে সতর্কবার্তা পাবেন।

ঢাকা পাওয়ার ট্রেডার্সের সঙ্গে অংশীদারির বিষয়ে লুমিনাস পাওয়ার টেকনোলজিসের প্রধান নির্বাহী ও এমডি প্রীতি বাজাজ বলেন, ‘ইনভার্টার, ব্যাটারি ও সোলার সলিউশনসহ আমাদের উদ্ভাবনী পণ্যগুলো বিশ্বের লাখ লাখ গ্রাহকের আস্থা অর্জন করেছে।

ডিপিটির সঙ্গে এই অংশীদারির মাধ্যমে বাংলাদেশের বাজারে আমাদের উপস্থিতি আরও জোরদার করতে এবং ভারতের বাইরে এই প্রথম স্থানীয়ভাবে উন্নত মানের ব্যাটারি তৈরিতে নতুন কারখানা চালু করতে আগ্রহী। কারণ, বাংলাদেশ আমাদের জন্য গুরুত্বপূর্ণ বাজার। উন্নত প্রযুক্তি ও অত্যাধুনিক ডিজাইনের সমন্বয়ে তৈরি এই ব্যাটারিগুলো কর্মক্ষমতা অভূতপূর্ব।’

ঢাকা পাওয়ার ট্রেডার্সের প্রধান নির্বাহী খালেদ হোসেন বলেন, ‘লুমিনাসের সঙ্গে এই যাত্রা শুরু করতে পেরে এবং বাংলাদেশের মানুষের কাছে তাদের অত্যাধুনিক পণ্যগুলো নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত।’ এই অংশীদারি প্রযুক্তিগত অগ্রগতি এবং পরিবেশবান্ধব প্রযুক্তির বিষয়ে আমাদের প্রতিশ্রুতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

প্রতিবছর পাঁচ লাখের বেশি ব্যাটারির বিশাল বাজারের চাহিদা মেটানোর পাশাপাশি এই অংশীদারির মূল লক্ষ্য হলো গ্রাহকদের জন্য আরও বেশি কর্মক্ষমতা ও নির্ভরযোগ্যতা নিশ্চিত করা, তাৎক্ষণিক বিদ্যুতের উন্নত সমাধান দেওয়া এবং বাজারের অন্যান্য পণ্যের তুলনায় সাশ্রয়ে সেবা দেওয়া।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!