AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:১২ পিএম, ১৩ মার্চ, ২০২৪
টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করার লক্ষ্য নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বুধবার (১৩ মার্চ) টস হেরে বোলিং পায় বাংলাদেশ। এর আগে, দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় সফরকারীরা।চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আজকের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৩ রানে রোমাঞ্চকর জয় পায় শ্রীলংকা। দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের জয়ে সিরিজে সমতা ফেরায় টাইগাররা। তৃতীয় ও শেষ ম্যাচে পেসার নুয়ান থুসারার হ্যাটট্রিকে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে লংকানরা।

ইনজুরি আক্রান্ত মাতিশা পাথিরানার জায়গায় ওয়ানডে সিরিজের দলে সুযোগ পেয়েছেন থুসারা। এজন্য তাকে সামলানোর পরিকল্পনা নিয়ে ওয়ানডে খেলতে নামতে হবে বাংলাদেশকে।

দুই দলের মধ্যকার সর্বশেষ ওয়ানডেটি ‘টাইম আউট’ ঘটনায় আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। পরবর্তীতে এটি টি-২০ সিরিজেও প্রভাব ফেলে। পুরো সিরিজে দুই দলের খেলোয়াড়দের শারিরীক ভাষা ও সর্ম্পক যথেষ্ট সৌহার্দ্যপূর্ণ ছিল না।

প্রথম ম্যাচে শ্রীলংকার ওপেনার আভিষ্কা ফার্নান্দোকে আউট করে ‘টাইম আউট’-এর অঙ্গভঙ্গি দেখিয়ে সেই স্মৃতি ফিরিয়ে আনেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। সিরিজ জয় নিশ্চিত হবার পর বাংলাদেশকে খোঁচা মেরে ‘টাইম আউট’ উদযাপন করে শ্রীলংকা।

পরিস্থিতি যেমন অবস্থায় আছে, তাতে এটি স্পষ্ট যে ওয়ানডে সিরিজেও ‘টাইম আউট’ বিষয়টি বড় আকার ধারন করবে। এর আগে গত বিশ্বকাপে সাকিব আল হাসান ‘টাইম আউট’ এর মাধ্যমে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে সাজঘরে ফেরত পাঠান।

এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এর মধ্যে টাইগাররা ১০টিতে এবং লঙ্কানরা ৪২টি জিতেছে। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়। বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষে ১৪টি ম্যাচে জয় ও ৬টিতে হেরেছে শ্রীলংকা।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।

শ্রীলঙ্কা একাদশ: আভিস্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, কুশাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), জানিত লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

একুশে সংবাদ/এস কে

Link copied!