AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাসসেরার মনোনয়ন পেলেন যে ৩ ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৮ এএম, ৫ মার্চ, ২০২৪
মাসসেরার মনোনয়ন পেলেন যে ৩ ক্রিকেটার

স্বপ্নের মত এক সময় পার করছেন যশস্বী জসওয়াল। তাকে ভারতীয় ক্রিকেটের আগামী দিনের সেনসেশন বললেও হয়তো কোনোভাবেই অত্যুক্তি করা হয়না। একের পর এক বড় স্কোর করছেন। দলকেও জিতিয়েছেন নিজের ক্যারিশম্যাটিক ব্যাটিং এর সুবাদে।জসওয়ালের এমন ব্যাটিং ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ভারতকে এগিয়ে রাখতে বড় ভূমিকা রেখেছে। ধারাবাহিক ভাল খেলার সুবাদে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছেন জয়সওয়াল।

মোট তিনজন পুরুষ খেলোয়াড়কে এক্ষেত্রে মনোনীত করা হয়েছে। যাদের মধ্যে রয়েছেন টিম ইন্ডিয়ার যশস্বী জসওয়াল রয়েছেন। ভারতের তরুণ ওপেনার ছাড়াও এই তালিকায় স্থান পেয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং শ্রীলংকার পাথুম নিশাঙ্কাও।

তিনজনেই ব্যাটিং নৈপুণ্যের সুবাদে জায়গা করে নিয়েছেন তালিকায়। লংকান ব্যাটার নিশাঙ্কা ফেব্রুয়ারিতে করেছেন ৩৪৬ রান। উইলিয়ামসনের রান ৪০২। আর সবার ওপরে থাকা জয়সওয়ালের রান ৫৬০ রান।

ফেব্রুয়ারী মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে যশস্বী জসওয়াল দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। চলতি টেস্ট সিরিজে ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। এই দুটি ডাবল সেঞ্চুরির ভিত্তিতেই মাসসেরার দৌড়ে বাকিদের চেয়ে এগিয়ে আছেন ভারতের ওপেনার।

এছাড়া এক টেস্ট ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডেও ভাগ বসিয়েছেন জসওয়াল। ২২ বছর ৪৯ দিন বয়সে ব্যাক-টু-ব্যাক ডাবল সেঞ্চুরি তাকে স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান এবং বিনোদ কাম্বলির পরে টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করা বিশ্বের তৃতীয় সর্বকনিষ্ঠ ব্যাটসম্যানে পরিণত করেছে।

জসওয়াল ফেব্রুয়ারিতে তিনটি টেস্ট ম্যাচে ২০টি ছক্কা সহ ১১২ গড়ে ৫৬০ রান করেন। কেন উইলিয়ামসনও ফেব্রুয়ারি মাসে টেস্টে চোখ ধাঁধানো পারফর্ম্যান্স উপহার দিয়েছেন। হ্যামিল্টনে দলের হয়ে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি।

২৬৭ রানের লক্ষ্য তাড়া করার সময় তিন নম্বরে ব্যাট করতে নেমে ১২টি চার এবং ২ ছক্কার সাহায্যে অপরাজিত ১৩৩ রান করেন উইলিয়ামসন। এর মাধ্যমে তিনি তার ৩২তম টেস্ট সেঞ্চুরি করেন এবং টেস্টে সবচেয়ে কম সংখ্যক ইনিংসে (১৭৪) তার ৩২তম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন।

শ্রীলংকার পাথুম নিশাঙ্কা আফগানিস্তানের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করেছিলেন। ২৫ বছর বয়সী এই ব্যাটার পাল্লেকেলেতে আফগানিস্তানের বিরুদ্ধে মাত্র ১৩৯ বলে অপরাজিত ২১০ রান করেন এবং তারপর আরেকটি দুর্দান্ত সেঞ্চুরি করে (১০১ বলে ১১৮) সিরিজ শেষ করেন।


একুশে সংবাদ/এস কে

Link copied!