AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের আগে মাঠের বাইরে ডেভিড ওয়ার্নার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০২ পিএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
বিশ্বকাপের আগে মাঠের বাইরে ডেভিড ওয়ার্নার

আসন্ন টি-২০ বিশ্বকাপের ঢাকে কাঠি ইতিমধ্যেই পড়ে গিয়েছে। এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আমেরিকা এবং ক্যারিবিয়ানভূমে। তার আগে সব দল নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিতে ব্যস্ত। অস্ট্রেলিয়া ও তার ব্যতিক্রম নয়। শেষ ওডিআই বিশ্বকাপজয়ী অজিদের পাখির চোখ এবার টি-২০ বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের আগেই তারা শেষ টি-২০ সিরিজ খেলছে নিউজিল্যান্ডের বিপক্ষে। সেই সিরিজ থেকেই এবার খারাপ খবর এল তাদের জন্য। বিশ্বকাপের আগে অজিদের শেষ টি-২০ ম্যাচে পাওয়া যাবে না ডেভিড ওয়ার্নারকে। ফলে স্বাভাবিকভাবেই তাঁকে নিয়ে উৎকন্ঠায় রয়েছেন ভক্তরা।

অস্ট্রেলিয়ার টিম সূত্রে যা জানা গিয়েছে তা হল পায়ের পেশিতে চোটে পেয়েছেন ডেভিড ওয়ার্নার। আর সেই কারণেই কোনও ঝুঁকি নিতে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-২০ থেকে ছিটকে গিয়েছেন বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার হয়ে এখন তাঁর অপেক্ষা আগামী টি-২০ বিশ্বকাপে খেলার। উল্লেখ্য এই মারকাটারি স্বভাবের ব্যাটার আগে থেকেই ওয়ানডে ও টেস্ট ক্রিকেট ফর্ম্যাট থেকে অবসরে নিয়েছেন। দেশের মাটিতে কয়েকমাস আগেই তাঁর জীবনের শেষ টেস্ট সিরিজ খেলেছেন ডেভিড ওয়ার্নার‌। তিনি আগেই জানিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটকে তিনি বিদায় জানাবেন আগামী জুনে টি-২০ বিশ্বকাপ খেলার পরেই । বিশ্বকাপের আগে এই সংস্করণে অস্ট্রেলিয়ার শেষ সিরিজ এই নিউজিল্যান্ড সিরিজ। এই সিরিজের আর একটি ম্যাচ বাকি রয়েছে যা খেলেই দেশে ফিরবেন ডেভিড ওয়ার্নার।

প্রসঙ্গত, কিউয়িদের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে প্রথম ম্যাচে তিনি খেলেন। মাত্র ২০ বল খেলে ৩২ রানের একটি অনন্য ইনিংস খেলেন ওয়ার্নার। তবে শুক্রবার দ্বিতীয় ম্যাচে তাঁকে খেলানো হয়নি। রাখা হয়েছিল প্রথম একাদশের বাইরে। দ্বিতীয় ম্যাচে অবশ্য তাঁকে বিশ্রামে রাখার পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। তার ফের মাঠে নামার কথা ছিল রবিবার। কিন্তু চোটের ফলে তিনি এই ম্যাচ থেকেই ছিটকে গিয়েছেন। টিম ম্যানেজমেন্ট জানিয়েছে চোট অবশ্য খুব গুরুতর নয়। ডেভিড ওয়ার্নারের ৭-১০ দিন সময় লাগতে পারে সম্পূর্ণ ফিট হয়ে উঠতে। এরপরেও আগামী মাসে আইপিএলের প্রথমদিকে তাঁর খেলা নিয়ে আপাতত সংশয় নেই। ঘটনাচক্রে আইপিএল শুরু হচ্ছে আগামী ২২ মার্চ থেকে। 

একুশে সংবাদ/এস কে

Link copied!