AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাবেক ক্লাবকে অষ্টম ব্যালন ডি’অর দিলেন মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩৭ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
সাবেক ক্লাবকে অষ্টম ব্যালন ডি’অর দিলেন মেসি

দীর্ঘ ১৭ বছরের সম্পর্ক ছিন্ন করে ২০২২ সালে বার্সেলোনার ডেরা ছাড়েন লিওনেল মেসি। সেখান থেকে তিনি পাড়ি জমান প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি)। ফরাসি ক্লাবে দুই মৌসুমে খেলার পর মেসির ঠিকানা এখন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। গত বছরের অক্টোবরে অষ্টম ব্যালন ডি’অর জেতেন মেসি। নিজের ক্যারিয়ারের শেষ বেলায় পাওয়া ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত অর্জনটি সাবেক ক্লাব বার্সেলোনাকে দিয়েছেন তিনি।

ক্যারিয়ারের লম্বা ও ঘটনাবহুল সময়টা বার্সেলোনায় কাটিয়েছেন মেসি। কাতালান ক্লাবটির হয়ে দীর্ঘ ১৭ বছরে জিতেছেন সম্ভাব্য সব শিরোপাই। সঙ্গে আটটি ব্যালন ডি’অর, দুটি বিশ্বকাপের ফাইনালে খেলে দুটিতেই গোল্ডেন বল জিতেছেন মেসি। 
শুধু তাই-ই নয়, ক্লাব ক্যারিয়ারের পারফরম্যান্সের কারণে গোল্ডেন বুটও জিতেছেন। ব্যালন ডি’অর জেতার সময়কালে অবশ্য পিএসজি ও ইন্টার মিয়ামিতে খেলেছেন মেসি।

মেসির এত অর্জনের বেশিরভাগ স্মারকই রাখা আছে বার্সেলোনার ফুটবল জাদুঘরে। যে কারণে অষ্টম ব্যালন ডি’অর টিও ঐ জাদুঘরে রাখার জন্য বার্সাকে দিয়েছেন। তার জেতা আগের সাতটি ব্যালন ডি’অরও কাতালুনিয়ায় বার্সার জাদুঘরে রাখা আছে।

স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো কিছুটা মজার ছলেই বলছে, মেসির ঘরে আর অ্যাওয়ার্ড রাখার জায়গা নেই। যে কারণে বার্সার জাদুঘরে রাখেন এ মহাতারকা।

এ বিষয়ে মেসি আগে বলেছিলেন, ‘আমার যা কিছু আছে সবই বার্সেলোনার জাদুঘরে। ব্যালন ডি’অর, গোল্ডেন বুট, সবকিছু।’

একুশে সংবাদ/এস কে

Link copied!