AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল রংপুর


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৩৫ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২৪
ঢাকাকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ২১তম ম্যাচে দুর্দান্ত ঢাকার বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান করেছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স। দলের পক্ষে পাকিস্তানের বাবর আজম ৪৭, সাকিব ৩৪ ও রনি তালুকদার ৩৯ রান করেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা রংপুরকে ৪৬ বলে ৬৭ রানের সূচনা এনে দেন দুই ওপেনার রনি তালুকদার ও পাকিস্তানের বাবর আজম। অষ্টম ওভারে রনিকে লেগ বিফোর আউট করে ঢাকাকে প্রথম সাফল্য এনে দেন স্পিনার আরাফাত সানি। আউট হওয়ার আগে ৬টি চার ও ১টি ছক্কায় ২৪ বলে ৩৯ রান করেন রনি।

রনির পর দ্বিতীয় উইকেটে সাকিবের সাথেও হাফ-সেঞ্চুরির জুটি গড়েন বাবর। জুটিতে ৩৯ বলে ৫২ রান যোগ করে ১৫তম ওভারে ঢাকার অধিনায়ক ও স্পিনার মোসাদ্দেক হোসেনের বলে আউট হন বাবর। ৫টি চারে ৪৩ বলে ৪৭ রান করেন তিনি।

নিজের ইনিংসের শুরুতে সাবধানী থাকলেও, পরের দিকে মারমুখী হন সাকিব। শ্রীলংকার চাতুরাঙ্গা ডি সিলভার করা ১৪তম ওভারের প্রথম দু’বলে ছক্কা মারেন একবার জীবন পাওয়া সাকিব। তবে বাবরের ফেরার ওভারেই মোসাদ্দেকের শিকার হন ১টি চার ও ৩টি ছক্কায় ২০ বলে ৩৪ রান করা সাকিব।

রংপুর ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলে ২২ বলে অবিচ্ছিন্ন ৪৪ রানের জুটি গড়েন অধিনায়ক নুরুল হাসান সোহান ও আফগানিস্তানের মোহাম্মদ নবি। এতে ৪ উইকেটে ১৭৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় রংপুর।

১টি করে চার-ছক্কায় ১০ বলে অপরাজিত ১৬ রান করেন সোহান। ৩টি ছক্কায় ১৬ বলে অনবদ্য ২৯ রান করেন নবি। ঢাকার মোসাদ্দেক নেন ২ উইকেট।

 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!