AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলংকার বিপক্ষে একমাত্র টেস্টে নেই রশিদ


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৭:৪৩ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৪
শ্রীলংকার বিপক্ষে একমাত্র টেস্টে নেই রশিদ

দলের সেরা স্পিনার রশিদ খানকে ছাড়াই শ্রীলংকার বিপক্ষে আসন্ন এক ম্যাচ টেস্ট সিরিজের জন্য  ১৬ সদস্যের দল ঘোষনা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। পিঠের অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি রশিদ।

রশিদের জায়গায় সাড়ে চার বছর পর টেস্ট দলে নেওয়া হয়েছে লেগ স্পিনার কায়েস আহমেদকে। ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে অভিষেকের পর আর কোন টেস্ট খেলার সুযোগ পাননি কায়েস। অভিষেক টেস্টে ২৮ রানে ১ উইকেট নিয়েছিলেন তিনি।

শ্রীলংকার বিপক্ষে একমাত্র টেস্টের দলে তিনজন নতুন মুখ রেখেছে আফগানিস্তান। তারা হলেন- ব্যাটার নূর আলী জাদরান, বাঁ-হাতি স্পিনার জিয়া-উর রহমান এবং উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ ইসহাক। এদের মধ্যে একমাত্র ইসহাকের জাতীয় দলের হয়ে কোন ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই।  

২০০৯ সালে অভিষেকের পর আফগানিস্তানের জয়ে ৫১টি ওয়ানডেতে ১২১৬ রান এবং ২৩টি টি-টোয়েন্টিতে ৫৯৭ রান করেছেন স্পিনার মুজিব উর রহমানের চাচা ৩৫ বছর বয়সী নূর।

২০২৩ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দিয়ে অভিষেক হয়েছিলো জিয়া-উরের। প্রথম শ্রেনির ক্রিকেটে ২৮ ম্যাচে ১৫৯ উইকেট আছে তার।

১০টি প্রথম শ্রেনির ম্যাচে ৩৬৬ রান করেছেন ১৮ বছর বয়সী ইসহাক। উইকেটরক্ষক ইকরাম আলিখিলের ব্যাক-আপ হিসেবে রাখা হয়েছে ইসহাককে।

আগামী ২ ফেব্রুয়ারি থেকে কলম্বোতে একমাত্র টেস্ট খেলতে নামবে শ্রীলংকা ও আফগানিস্তান। এই প্রথম লংকানদের বিপক্ষে টেস্ট খেলবে আফগানরা। এছাড়া এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও খেলবে দু’দল।

শ্রীলংকার বিপক্ষে আফগানিস্তান টেস্ট দল : হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, নূর আলী, রহমত শাহ, বাহির শাহ, নাসির জামাল, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), মোহাম্মদ ইসহাক (উইকেটরক্ষক), কায়েস আহমেদ, জিয়া আকবর, জহির খান, ইয়ামিন আহমাদজাই, নিজাত মাসুদ, মোহাম্মদ সেলিম এবং ইজহারুল হক নাভিদ।

 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!