AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরিফুলের সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৭ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৪
আরিফুলের সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বের নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি বাংলাদেশের যুবারা। যেখানে আগে ব্যাট করতে নেমে আরিফুল ইসলামের দুর্দান্ত শতকে বড় সংগ্রহ পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৯১ রান সংগ্রহ করে বাংলাদেশ। এতে যুক্তরাষ্ট্রের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৯২ রান।

শুক্রবার টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন যুক্তরাষ্ট্র দলপতি ঋষি রমেশ। এতে আগে ব্যাট করে টিম টাইগার্স। দলটির হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন আশিকুর রহমান শিবলী ও আদিল বিন সিদ্দিক। ম্যাচের শুরুতে দেখেশুনে খেলতে থাকেন তারা দুজন।

তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত করেন গ্রেগ। আউট হওয়ার ১৩ রান করেন আদিল। পরে ক্রিজে আসেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান। তার সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন শিবলী।

এরপরেই অবশ্য অ্যারিন নাদকার্নির বলে কাটা পড়েন শিবলী (২৭)। তার বিদায়ে বাইশ গজে আসেন আরিফুল ইসলাম। তাকে সঙ্গে নিয়ে আরেকটি ছোট্ট জুটি গড়েন রিজওয়ান। কিন্তু রিজওয়ানের বিদায়ে ভেঙে যায় তাদের ২৭ রানের জুটি।

নিয়তিম বিরতিতে উইকেট হারালে দলীয় রানের চাকা সচল রাখেন আরিফুল। সেইসঙ্গে ব্যক্তিগত শতক তুলে নেন তিনি। আউট হওয়ার আগে ১০৩ বলে ৯ বাউন্ডারিতে ১০৩ করেন এ ডানহাতি ব্যাটার।

শেষ মুহূর্তে আহরার আমিন ৪৪ ও মোহাম্মদ শিহাব জেমসের ৩১ রানে ক্যামিওতে বাংলাদেশের ইনিংস থামে ২৯১ রানে। যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন আরিয়া গ্রেগ।
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!