AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বর্ষসেরা খেলোয়াড়দের সম্মানিত করলো ক্রিকেট বোর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৯ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৪
বর্ষসেরা খেলোয়াড়দের সম্মানিত করলো ক্রিকেট বোর্ড

গত বছর একই দলের কাছে দুটি বৈশ্বিক শিরোপা হাতছাড়া করেছে ভারতীয় ক্রিকেট দল। টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে রোহিত শর্মার দল। বলা যায়, দুর্দান্ত পারফরম্যান্সের পরও তীরে এসে তরী ডুবিয়েছে তারা।

এবার পুরো বছরজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের পুরস্কৃত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।  করোনার কারণে গেল কয়েক বছর এই অনুষ্ঠান আয়োজন করেনি বিসিসিআই। মঙ্গলবার (২৩ জানুয়ারি) গেল চার বছরের বর্ষসেরা ক্রিকেটারদের পুরস্কৃত করেছে তারা।

২০২২-২৩ মৌসুমের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পলি উমরিগড় পুরস্কার পেয়েছেন শুভমান গিল। ২০২১-২২ মৌসুমের জন্য একই পুরস্কার পেয়েছেন যশপ্রীত বুমরা। ২০২০-২১ ও ২০১৯-২০ মৌসুমের জন্য এই পুরস্কার পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ শামি।

এছাড়া ২০২২-২৩ ও ২০১৯-২০ মৌসুমের সেরা নারী আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন দীপ্তি শর্মা। আর স্মৃতি মান্ধানা একই পুরস্কার পেয়েছেন ২০২০-২১ এবং ২০২১-২২ মৌসুমের জন্য।

২০২২-২৩ মৌসুমে আন্তর্জাতিক ক্রিকেটে সেরা অভিষেককারী ক্রিকেটার হয়েছেন যশস্বী জসওয়াল। ২০২১-২২ মৌসুমের জন্য এই পুরস্কার পেয়েছেন শ্রেয়স আইয়ার। ২০২২-২৩ মৌসুমে টেস্ট ফরম্যাটে সব থেকে বেশি রান করার পুরস্কার পেয়েছেন যশস্বী। সব থেকে বেশি উইকেট নেয়ায় পুরস্কৃত হয়েছেন অশ্বিনও।

অন্যদিকে, ক্রিকেটে সারা জীবনের অবদানের জন্য সিকে নাইডু লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী।

 
একুশে সংবাদ/এস কে 

Link copied!