AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিম্বাবুয়েকে উড়িয়ে শ্রীলংকার সিরিজ জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৩ পিএম, ১৯ জানুয়ারি, ২০২৪
জিম্বাবুয়েকে উড়িয়ে শ্রীলংকার সিরিজ জয়

জিতলেই সিরিজ শিরোপা উঁচিয়ে ধরবে যেকোনো এক দল। এমন সমীকরণে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০তে মুখোমুখি হয়েছিল শ্রীলংকা-জিম্বাবুয়ে। যেখানে সফরকারীদের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে লংকানরা।

বৃহস্পতিবার কলম্বোতে টস হেরে ব্যাটিংয়ে নেমে হাসারাঙ্গার ঘূর্ণিতে টি-২০তে নিজেদের রেকর্ড সর্বনিম্ন ৮২ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। সফরকারীদের দেওয়া মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ৫৫ বল আর ৯ উইকেট হাতে রেখেই সহজ জয় পায় লঙ্কানরা।

এদিন ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় জিম্বাবুয়ে। দ্বিতীয় উইকেটে তিনাশে কামুনহুকামুয়ি ও ব্রায়ান বেনেটের জুটিতে আসে ৩২ রান। ১২ রানে তিনাশে ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারায় রোডেশিয়ানরা। ১৮ রান তুলতেই ৭ উইকেট হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত ৮২ রানেই গুটিয়ে যায় রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন বেনেট। সেটাও আবারো মাত্র ১২ বলে। এছাড়া উইলিয়ামস ১৫ ও সিকান্দার রাজা ১০ রান করে আউট হয়েছেন। বাকিদের কেউই দুই অঙ্কের কোটা পার করতে পারেননি।

এদিন লংকান অধিনায়ক হাসারাঙ্গা একাই ৪ উইকেট নিয়েছেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় শ্রীলংকা। কুশাল মেন্ডিস ও পাথুম নিশাঙ্কার ওপেনিং জুটিতে আসে ৬৪ রান। এরপর ৩৩ রানে মেন্ডিস ফিরলেও শেষ পর্যন্ত ২৩ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন নিশাঙ্কা। এছাড়া ১৫ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন ধনঞ্জয়া।

জিম্বাবুয়ের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেছেন টেন উইলিয়ামস।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!