AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে সিরিজে এগিয়ে গেল শ্রীলংকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৮ পিএম, ৯ জানুয়ারি, ২০২৪
জয় দিয়ে সিরিজে এগিয়ে গেল শ্রীলংকা

নবম উইকেটে ৪০ বলে ৩৯ রান যোগ করে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলংকাকে ২ উইকেটের রোমাঞ্চকর জয়ের স্বাদ দিয়েছেন দুই টেল-এন্ডার দুসমন্থ চামিরা ও জেফরি বন্দরসে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লঙ্কানরা। সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো।  

গতরাতে কলম্বোতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। প্রথম ওভারে উইকেট হারালেও, ওপেনার জয়লর্ড গাম্বি ও অধিনায়ক ক্রিস আরভিন দ্বিতীয় উইকেটে ৬৮ বলে ৬০ রান যোগ করেন। ৪টি চারে ৩০ রান করা গাম্বিকে শিকার করে জুটি ভাঙ্গেন শ্রীলংকার স্পিনার মহেশ থিকশানা।

এরপর তৃতীয় উইকেট জুটিতে মিল্টন শুম্বার সাথে দলকে ৭৬ বলে ৫৩ রান এনে দেন আরভিন। এবারও শ্রীলংকাকে ব্রেক-থ্রু এনে দেন থিকশানা। ২৬ রান করে থিকশানার দ্বিতীয় শিকার হন শুম্বা।

পঞ্চম উইকেটেও রায়ান বার্লকে নিয়ে হাফ-সেঞ্চুরির জুটি গড়েন আরভিন। ৭০ বলে ৬৭ রান তুলে জিম্বাবুয়েকে ভালো অবস্থায় নেন তারা। ৩৭তম ওভারে দলীয় ১৮২ রানে পঞ্চম ব্যাটার হিসেবে আরভিন ফেরার পর তাসের ঘরের মত ভেঙে পড়ে জিম্বাবুয়ে। ৪৪ দশমিক ৪ ওভারে ২০৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ২৬ রানে শেষ ৬ উইকেট হারায় জিম্বাবুয়ে।

ওয়ানডে ক্যারিয়ারের ২০তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১০২ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ৮২ রান করেন আরভিন।৩৭ বলে ৩১ রান করেন বার্ল। শ্রীলংকার থিকশানা ৩১ রানে ৪ উইকেট নেন।

জবাবে খেলতে নেমে জিম্বাবুয়ে পেসার রিচার্ড এনগারাভার তোপের মুখে পড়ে ৫৩ রানে ৪ উইকেট হারায় শ্রীলংকা। সবগুলো উইকেটই নেন এনগারাভা।

পঞ্চম উইকেটে সাহান আরাচিগের সাথে ৩৭ ও ষষ্ঠ উইকেটে দাসুন শানাকার ২২ রান তুলে শ্রীলংকাকে লড়াইয়ে ফেরার পথ দেখান ব্যাটার জানিত লিয়ানাগে। সপ্তম উইকেটে থিকশানার সাথে ৬৪ বলে ৫৬ রান যোগ করে শ্রীলংকাকে লড়াইয়ে ফেরান লিয়ানাগে। ১৮ রান করা থিকশানাকে শিকার করে জিম্বাবুয়েকে দারুন এক ব্রেক-থ্রূ এনে দেন এনগারাভা। এটি এনগারাভার পঞ্চম উইকেট ছিলো।

থিকশানার ফেরার পর সাজঘরের পথ ধরেন লিয়ানাগে। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৯৫ রানে আউট হন ১২৭ বলে ৬টি চার ও ২টি ছক্কা মারা লিয়ানাগে।

দলীয় ১৭২ রানে অষ্টম ব্যাটার হিসেবে লিয়ানাগে ফেরায় জয়ের স্বপ্ন দেখতে শুরু করে জিম্বাবুয়ে। কিন্তু নবম উইকেটে ৪০ বলে ৩৯ রান যোগ করে জিম্বাবুয়ের স্বপ্নে পানি ঢেলে শ্রীলংকার জয় নিশ্চিত করেন  চামিরা ও বন্দরসে। চামিরা ১৮ ও বন্দরসে ১৯ রানে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের এনগারাভা ৩২ রানে ৫ উইকেট নেন। প্রথমবার ম্যাচে ৫ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিংয়ের দলকে জেতাতে পারেননি এনগারাভা। ম্যাচ সেরা হন লিয়ানাগে।

একই ভেন্যুতে আগামী ১১ জানুয়ারি সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে শ্রীলংকা ও জিম্বাবুয়ে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!