AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেইমারের দলবদলে জালিয়াতির অভিযোগ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৩ পিএম, ৫ জানুয়ারি, ২০২৪
নেইমারের দলবদলে জালিয়াতির অভিযোগ

চোট আর নেইমার যেন একে অপরের সমার্থক। এই চোটের কারণেই ক্যারিয়ারের অধিকাংশ সময় মাঠের বাইরে কাটিয়েছেন তিনি। এজন্য অবশ্য নিজের ভাগ্যকে দোষারোপ করতে পারেন এ ব্রাজিলিয়ান সুপারস্টার। তা না হলে যে প্রতিভার ছটা দেখিয়ে আবির্ভাব ঘটেছিল নেইমারের, চোটের কারণে সেটা পুরোপুরি বিচ্ছুরিত হওয়ার সুযোগ পেলই-বা কোথায়?

কেউ কেউ অবশ্য নেইমারের বার্সেলোনায় কাটানো সময়ের কথা বলতে পারেন। মেসি-সুয়ারেজের সঙ্গে নেইমার গড়েছিলেন সময়ের অন্যতম সেরা আক্রমণভাগ। কিন্তু বার্সায় নিজের সেরা ফর্মে থাকা নেইমার দলবদলের বিশ্বরেকর্ড গড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) যান ২০১৭ সালে। সে দলবদল নিয়ে এখন জালিয়াতির অভিযোগ উঠেছে।

ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় ২২ কোটি ২০ লাখ ইউরোর দলবদলটিতে দুর্নীতির আশ্রয় নেয়া হয়েছিল- এমন অভিযোগে তদন্তের ঘোষণা দিয়েছে ফ্রান্স সরকার।প্যারিসের ক্লাবটিতে ছয় মৌসুম কাটিয়েছেন নেইমার। যে আশায় ব্রাজিল তারকাকে টেনেছিল পিএসজি, সে চ্যাম্পিয়নস লিগ অধরাই থেকে গেছে। এরপর প্যারিসিয়ানদের ডেরা ছেড়ে সৌদিতে পাড়ি দিয়েছেন তিনি।

এদিকে ক্লাব ছাড়লেও নেইমারের দলবদলের ভূত পিএসজিতে আবার ফিরেছে। বিপুল অঙ্কের এ অর্থের লেনদেনে জালিয়াতি করে কর ফাঁকি দেওয়া হয়েছে বলে মনে করেছ ফ্রান্স সরকার। তারই ভিত্তিতে ফ্রেঞ্চ কর্তৃপক্ষ এ অভিযোগের তদন্ত করবে। এরই মধ্যে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাঁখোর আইনপ্রণেতাদের একজন উগো অঁসোঁ ও পিএসজির উচ্চ পর্যায়ের এক নির্বাহীর কথোপকথনের একটি রেকর্ড হাতে পেয়েছে তারা।

ফাঁস হওয়া অডিও রেকর্ডটিতে নেইমারের ট্রান্সফারকে সহজ করার জন্য করফাঁকির বিষয়টি উঠে এসেছে। পার্ক দে প্রিন্সেসে (পিএসজির মাঠ) খেলা দেখা ও অন্যান্য সুবিধার বিনিময়ে নেইমারের দলবদলে পিএসজিকে ট্যাক্সের ক্ষেত্রে বাড়তি সুবিধা দিয়েছেন অঁসোঁ।

ফ্রান্স সরকারের তদন্তে অভিযোগ প্রমাণিত হলে বড় ধরনের শাস্তির মুখে পড়তে পারেন অঁসোঁ। তবে পিএসজির বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেয়া হবে, সেটি অবশ্য এখনই অনুমান করা যাচ্ছে না।

 একুশে সংবাদ/এস কে 

Link copied!